বরগুনায় বাড়াবাড়ি হয়েছে, আইজিপি ব্যবস্থা নেবেন

বরগুনায় ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে গণহারে পিটুনির ঘটনায় পুলিশের বাড়াবাড়ি ছিলবলেইঙ্গিতদিয়েছেনস্বরাষ্ট্রমন্ত্রীআসাদুজ্জামান খান। এই ঘটনায় পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদকে ব্যবস্থা নিতে বলা হয়েছে, জানান তিনি।সচিবালয়ে মঙ্গলবার মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বরগুনার ঘটনা আমরা যেটা দেখেছি, এটা বাড়াবাড়ি করেছেন। অহেতুক কেন এমন হলো এটা আইজি সাহেবকে বলা হয়েছে। তিনি এটার ব্যবস্থা নিচ্ছেন।

দ্বিপক্ষীয় নানা ইস্যু নিয়ে কথা বলতে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের দপ্তরে আসেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হ্যাস। আগামী নির্বাচনের আইন শৃঙ্খলা পরিস্থিতিসহ নানা ইস্যুতে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে।

পরে গণমাধ্যমকর্মীদের মার্কিন রাষ্ট্রদূত পিটার হ্যাস জানান, মানব পাচারসহ নিরাপত্তার বিভিন্ন কর্মসূচিতে এক সাথে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র।

এসময় পিটার আরো জানান, বাংলাদশ-যুক্তরাষ্ট্রের সম্পর্ক নিয়ে মন্ত্রীর সঙ্গে ফলপ্রসু আলোচনা হয়েছে। সন্ত্রাসবাদ ও অপরাধের বিরুদ্ধে লড়াই চালাতে দু’দেশের আইন-প্রয়োগকারীর সংস্থার সক্ষমতা নিয়ে কথা হয়েছে। এছাড়া আলোচনা হয়েছে, মানবপাচার, দ্বিপাক্ষিক-সম্পর্ক জোরদারসহ নানা ইস্যুতেও।

বৈঠকে জাতিসংঘের আমন্ত্রণে পুলিশ প্রধানের যুক্তরাষ্ট্র যাওয়ার বিষয়েও কথা হয় বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।পরে বরগুনায় ছাত্রলীগ কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জের বিষয়ে মন্ত্রীর মনোভাব জানতে চাওয়া হলে এর জন্য পুলিশের দিকেই আঙ্গুল তোলেন মন্ত্রী।এছাড়া রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র সহযোগিতা অব্যাহত রাখার কথা জানিয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

Leave a Reply

Your email address will not be published.