জিনিসপত্রের দাম বাড়ায় এখনো কেউ মারা যায়নি: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশকে গোলামি থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। কিছু মানুষ আছে, আমাদের পছন্দ করে না, দেশের বিরুদ্ধে কথা বলে, তারা বলছে জিনিসপত্রের দাম বেড়েছে, মানুষ মরে যাবে। তিনি বলেন, দ্রব্যমূল্য বাড়ার বিষয়টি অস্বীকার করবো না।

কিন্তু এখনও কেউ জিনিসপত্রের দাম বাড়ায় মারা যায়নি, আশা করি মরবেও না। আজ বুধবার (১০ আগস্ট) সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর মডেল গ্রাম প্রতিষ্ঠা শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় ৮০ জন উপকারভোগীর মাঝে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, বিএনপি নামে একটা দল আছে যারা কোনো কাজ করে না। যারা কখনোই জনগণের পাশে থাকে না। তাদের কাজ হল ঘরে বসে সরকারের সমালোচনা করা। যারা বলে আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা বেঁজে গেছে তাদের ঘন্টাই জনগণ বাঁজিয়ে দিয়েছে। আওয়ামী লীগের বিদায়ের ঘন্টা কখনোই বাঁজবে না। আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কিভাবে ক্ষমতায় এসেছিল দেশের মানুষ জানে।

তিনি বলেন, শেখ হাসিনা গ্রামাঞ্চলের মানুষদের ভালোবাসেন। হাওরাঞ্চলের মানুষের প্রতি উনার মায়া বেশি। আর এজন্যই হাওরাঞ্চলে আমরা বড়বড় প্রকল্প বাস্তবায়ন করছি। গ্রামাঞ্চলে টিউবওয়েল, স্যানিটারি ল্যাট্রিন দেওয়া হয়েছে। যেখানে যা প্রয়োজন সব করা হচ্ছে। সুনামগঞ্জে এতবড় বন্যা হয়ে গেলো কোথায়ও কোনো লোক না খেয়ে থাকেনি।

আওয়ামী লীগ সরকার বন্যা পরিস্থিতিতে সব সময় মানুষের পাশে ছিল। ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে, সহায়তা এখনো চলমান আছে আরও দেওয়া হবে। মন্ত্রী বলেন, বর্তমান সময়ে বিদ্যুৎ নিয়ে মানুষের অনেক কষ্ট হচ্ছে। প্রতিদিন ২-৩ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। বিশ্বজুড়ে যুদ্ধের কারণে তেল-গ্যাস বন্ধ হয়ে গেছে। আমেরিকা ও রাশিয়ার কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.