1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 24, 2022, 4:12 am

আম নিয়ে ঢাকা গেল ম্যাংগো স্পেশাল ট্রেন

রিপোর্টার
  • আপডেট টাইম Thursday, May 27, 2021
  • 70 Time View

চাঁপাইনবাবগঞ্জ থেকে এক বছর পর আবারও ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করল আমবাহী ম্যাংগো স্পেশাল ট্রেন। বৃহস্পতিবার (২৭ মে) বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বিশেষ এই ট্রেন। প্রথম চালানে ২১৫ মেট্রিক টন আম নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে ট্রেনটি।

এর আগে মালবাহী ট্রেনটিতে আম উঠিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম্যাংগো স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, আমের মৌসুম শুরু হওয়ায় চাঁপাইনবাবগঞ্জবাসীকে উপহার হিসেবে এ ট্রেন দিলাম।

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এসময় যুক্ত হন। পরে ট্রেন সার্ভিসের পতাকা ও বাঁশি বাজিয়ে এ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনকে সাজানো হয় নতুন সাজে।

এসময় রেলস্টেশনে উপস্থিত ছিলেন-চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী, রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল জোনের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মঈনুদ্দিন মণ্ডল, সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমীন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মোহাম্মদ আহসান উল্লাহ ভুঁঞা, চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. শহিদুল ইসলাম, প্রধান যান্ত্রিক প্রকৌশলী কুদরত ই খুদা প্রমুখ।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে সুমিষ্ট আমের জেলা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলের আম পরিবহনের জন্য বিশেষ এই ট্রেনটি চালুর ঘোষণা দেয় সরকার। আম ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিশেষ এই ট্রেনে চাঁপাইনাবগঞ্জ থেকে কেজিপ্রতি আম পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ টাকা ৩০ পয়সা।

ট্রেনটিতে মোট পাঁচটি ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোনো ধরনের পার্সেল মালামাল এতে বহন করা যাবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল