1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 17, 2022, 4:22 am

ইয়াহিয়া সিনওয়ার জীবিত, গাজার সড়কে প্রকাশ্যে মহড়া

রিপোর্টার
  • আপডেট টাইম Monday, May 24, 2021
  • 38 Time View

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে যুদ্ধবিরতির দুইদিন পরেই গাজার রাস্তায় প্রকাশে বেড়িয়ে এলেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের দ্বিতীয় শীর্ষ নেতা ইয়াহিয়া সিনওয়ার। গতকাল শনিবার (২২ মে) এই উপত্যকার বিভিন্ন সড়কে তাকে প্রকাশ্যে ঘুরে বেড়াতে দেখা যায়। গাজায় ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর ১২ দিনের পাশবিক হামলার সময় সিনওয়ারের বাসভবনে হামলা চালানো হয়। এসময় তার বাসভবন ধ্বংস করে দেয়া হয়। ওই হামলায় সিনওয়ার নিহত হয়েছেন বলেও ইসরাইলি গণমাধ্যমে দাবি করা হয়।

হামাসের সামরিক শাখার অন্যতম প্রতিষ্ঠাতা এই ফিলিস্তিনি নেতা শনিবার প্রকাশ্য জনসমক্ষে বের হয়ে হামাসের অন্যতম কমান্ডার বাসিম ঈসার বাসভবনে যান। ইসরায়েলি বর্বরতায় হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের অন্যতম কমান্ডার বাসিম ঈসা শাহাদাতবরণ করেন। সিনওয়ার কমান্ডার বাসিম ঈসার বাসবভনে গিয়ে তার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

ইসরাইলি যুদ্ধমন্ত্রী (প্রতিরক্ষামন্ত্রী) বেনি গানতেজ গাজা যুদ্ধের শুরুতে ঘোষণা করেছিলেন, ইয়াহিয়া সিনওয়ারের পাশাপাশি ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডসের প্রধান কমান্ডার মোহাম্মাদ দেইফকে হত্যা করা হবে গাজা অভিযানের অন্যতম প্রধান উদ্দেশ্য। কিন্তু দখলদার শক্তির সে উদ্দেশ্য সফল হয়নি।

গত ১০ মে গাজা উপত্যকার উপর ইহুদিবাদী ইসরাইলের ভয়াবহ বিমান হামলা শুরু হয়। ২১ মে পর্যন্ত চলা এ আগ্রাসনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি শহীদ হন। আহত হন আরো ১৯১০ ফিলিস্তিনি। ইসরাইলি আগ্রাসনের মোকাবিলায় দখলীকৃত ভূখণ্ডে চার হাজারের বেশি রকেট নিক্ষেপ করে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো। শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের প্রতিরোধের মধ্যে ২১ মে মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয় ইহুদিবাদী ইসরাইল। ফলে এ যুদ্ধে ফিলিস্তিনি সংগ্রামীদের বিজয় স্পষ্ট হয় যায়। সূত্র : পার্সটুডে

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল