Breaking News

৪৯ বছরের রেকর্ড ভাঙলেন লেভানদোভস্কি

বুন্দেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন রবার্ট লেভানদোভস্কি। পোলিশ স্ট্রাইকার ভাঙলেন কিংবদন্তি জার্ড মুলারের ৪৯ বছরের পুরোনো রেকর্ড।

শনিবার আগসবার্গের বিপক্ষে ৫-২ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ। যে ম্যাচে ৯০ মিনিটের মাথায় দলের শেষ গোলটি করেন লেভানদোভস্কি। তাতেই মৌসুমে তার গোল দাঁড়িয়েছে ৪১টি। ১৯৭১-৭২ মৌসুমে মুলার এক মৌসুমে সর্বোচ্চ ৪০ গোলের রেকর্ড গড়েছিলেন।

এবারের মেয়াদে বায়ার্নের হয়ে ২৭ ম্যাচ খেলে মাত্র চারটিতে গোল করতে পারেননি লেভানদোভস্কি। পাঁচবার করেছেন তিন বা তার বেশি গোল। এতটাই অপ্রতিদ্বন্দ্বী এই স্ট্রাইকার, বুন্দেসলিগায় তার কাছাকাছি থাকা দুজন-বরুশিয়া ডর্টমুন্ডের আরলিং হালান্ড (২৭) আর এইট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের আন্দ্রে সিলভা (২৮) পরিষ্কার ব্যবধানে পিছিয়ে।

বুন্দেসলিগা ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ডটিও গার্ড মুলারের দখলে (৩৬৫)। যেটি ভাঙার জোর সম্ভাবনা আছে লেভানদোভস্কির। ২০১০ সালে ডর্টমুন্ডে যোগ দেয়ার মাধ্যমে বুন্দেসলিগায় পা রাখা লেভানদোভস্কি পিছিয়ে আছেন ৮৮ গোলে।

প্রতি মৌসুমে গড়ে প্রায় ২৮ গোল করা এই পোলিশ স্ট্রাইকার আর চার মৌসুম খেলতে পারলেই ছাড়িয়ে যেতে পারেন মুলারকে। বয়সটা ৩২। সেই সুযোগ তো আছেই।

এবার আবার প্রথমবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন সু-এরও দাবিদার ৪১ গোল করা লেভানদোভস্কি। তার নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ৩০ আর ক্রিশ্চিয়ানো রোনালদো ২৯ গোল করেছেন। চোটের কারণে মৌসুমের শেষ ম্যাচটি খেলতে পারেননি মেসি। রোনালদোর জুভেন্টাসে এই মৌসুমে আর মাত্র এক ম্যাচ বাকি।

Check Also

গোলাপি বল টেস্টে দুরন্ত শতরান, অস্ট্রেলিয়ার ঘাঁটিতে নয়া রেকর্ড মান্ধানার

কথা বলল স্মৃতি মান্ধানার (Smriti Mandhana) ব্যাট। অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বোলারদের মোকাবিলা করা রীতিমতো কঠিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *