দেশেই তৈরি হবে করোনার টিকা : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশেই টিকা তৈরি হবে। সেই আলোকেই আমরা কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমেরিকা ও ভারত থেকে টিকা আনার জোড় চেষ্টা চলছে।

আজ শনিবার রাতে মানিকগঞ্জের গড়পাড়ায় স্বাস্থ্যমন্ত্রীর বাগানবাড়িতে প্রশাসন ও স্থানীয় পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, সারা বাংলাদেশে এখন দেড় হাজার করোনার রোগী আছে, আর আমাদের বেড খালি আছে সাড়ে ১০ হাজার। কাজেই সেদিকে আমরা ভালো অবস্থানে আছি। আমাদের কোনো লোক হাসপাতালের বারান্দায় দাপিয়ে মারা যায়নি, আমাদের লোকজন হাসপাতালের প্রাঙ্গনে জীবন দেয়নি। আমরা আশা করি আগামী অল্প দিনে টিকার ব্যবস্থা হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ঈদ উপলক্ষে মানুষ যেভাবে সারা দেশে ছড়িয়ে পড়েছিল, তাতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করেছিলাম। কিন্তু সেবা প্রতিষ্ঠানগুলোর আন্তরিক চেষ্টা এবং জনগণের মাস্ক পরার প্রবণতা বেড়েছে বলে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকারের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.