ঈদে বেড়াতে এসে দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় আহত ৩৯

নেত্রকোনার দুর্গাপুরে ঈদের ছুটিতে বেড়াতে এসে তিনদিনে উপজেলার বিভিন্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩৯জন। এতে অটো রিকশা, সিএনজি, মলমগাড়ী ও মটরসাইকেলে এ দুর্ঘটনা ঘটে। আজ রোববার এতথ্য নিশ্চিত করেছেন দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সুত্রে জানা গেছে, দুর্গাপুর পর্যটন এলাকা হওয়ায় দেশের বিভিন্ন এলাকা থেকে লকডাউন অমান্য করে পরিবার পরিজন নিয়ে অত্র এলাকায় আনন্দ করতে এসে এ দুর্ঘটনার স্বীকার হন তারা। এর মধ্যে মটরসাইকেল আরোহী চার জনকে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা হলেন মো. হারুন মিয়া (১৭), পলাশ মিয়া (১৭), আব্দুল কাদির (১৮) ও তাজুল ইসলাম (১৭)।

এছাড়া অন্যান্যদের বিভিন্ন এলাকার ক্লিনিক ও দুর্গাপুর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। লকডাউনে কঠোর আইন না থাকায় ও সচেতনতার অভাবে এ দুর্ঘটনা গুলো ঘটেছে বলে মনে করছেন স্থানীয় সুধীজন। ইতোমধ্যে মলমগাড়ীতে করে পর্যটন এলাকায় ঘুরতে আসা যুবকগন স্বাস্থ্যবিধি ও মাক্স পরিধান না করায় উপজেলা প্রশাসন থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে মাক্স বিতরণ করেন।

এ নিয়ে আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. তানজিরুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে বেড়াতে এসে এ সকল দুর্ঘটনা ঘটেছে। হাসপাতালে আসা মাত্রই প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর আহতদের ময়মনসিংহে প্রেরণ শেষে অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.