ইসরাইলি সৈন্যদের পাকড়াও করতে চায় হামাস

গাজা থেকে ইসরাইলি নগরীতে রকেট হামলা – ছবি : ডেইলি মেইল
ইসরাইলি বাহিনীর অব্যাহত হামলার মধ্যেও নতি স্বীকার না করার কথা ঘোষণা করেছে গাজা পরিচালনাকারী ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। তারা এমনকি ইসরাইলি স্থল বাহিনীর হামলাকেও ভয় পায় না বলে জানিয়েছে।

ইসরাইল যখন গাজার ভেতরে স্থল বাহিনী পাঠনোর হুমকি দিয়েছে, তার জবাবে হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, তারা গাজার ভেতরে প্রবেশ করলে জীবিত বা মৃত- যেভাবেই হোক, ইসরাইলি সৈন্যদের পাকড়াও করার সম্ভাবনা সৃষ্টি হবে।

ডেইলি মেইল জানিয়েছে, হামাসের সামরিক মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, তারা ইসরাইলি স্থল বাহিনীর হামলাকে ভয় পায় না। তারা এগিয়ে এলে জীবিত বা মৃত্যু কোনো ইসরাইলি সৈন্যকে পাকড়াও করার সুযোগ সৃষ্টি হবে।

গাজায় ইসরাইলি স্থল বাহিনীর প্রবেশ নিয়ে পরস্পরবিরোধী তথ্য পাওয়া গেছে। বেশির ভাগ তথ্য মতে, এখনো ইসরাইলি বাহিনী গাজায় প্রবেশ করেনি। তবে তারা সীমান্ত থেকে গাজায় গোলা নিক্ষেপ করছে।

এদিকে গাজা থেকে ইসরাইলের বিভিন্ন শহরে রকেট নিক্ষেপ করা হচ্ছে। উপকূলীয় নগরী অ্যাশদদ ও অ্যাশকেলন ছাড়াও তেল আবিবের বেন গুরিয়ান বিমানন্দরের কাছেও রকেট আঘাত হেনেছে।

ইসরাইলি বাহিনরি লে. কর্নেল কনরিকাস বলেন, তার দেশ বিভিন্ন ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত। স্থল বাহিনীর হামলাকে একটি দৃশ্যপট হিসেবে অভিহিত করেন তিনি।

বৃহস্পতিবার ইসরাইলি সৈন্যদের গাজার সীমান্তে সমবেত হওয়ার নির্দেশ দেয়া হয়। সামরিক বাহিনীর এক মুখপাত্র বলেন, ২০১৪ ও ২০০৮-২০০৯ সময়কালের মতো হবে এবারের অভিযান।

সূত্র : ডেইলি মেইল

Leave a Reply

Your email address will not be published.