Breaking News

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট এখন সৈয়দপুরে!

করো’নায় ভা’রতীয় ভ্যারিয়েন্ট স’ন্দেহে নীলফামা’রীর সৈয়দপুর শহরে পুরাতন বাবুপাড়ায় প্রশাসন একটি পরিবারকে লকডাউন করেছে। মঙ্গলবার দুপুরে উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) ওই বাড়িতে লাল নিশান ও লকডাউন বোর্ড স্থাপন করেছেন।

পরিবারটি করো’না ভাই’রাসের ভা’রতীয় ভ্যারিয়েন্ট বহন করছেন কি না তা নিয়ে স’ন্দেহ দেখা দিয়েছে। উপজে’লা স্বাস্থ্য কর্মক’র্তা ডা. আবু মো. আলেমুল বাশার জানান, পুরাতন বাবুপাড়ার বাসিন্দা মো. আবু রায়হান (৩০) নামের এক ব্যক্তি গত মাসে চিকিৎসার জন্য ভা’রতে যান।

তিনি গত ২৩ এপ্রিল ঢাকায় আসেন। সেখানে অ’সুস্থবোধ করলে গত ২৭ এপ্রিল টেস্ট করলে করো’না পজিটিভ শনাক্ত হয়। তিনি জানান, আইসোলেশন সময় অ’তিক্রম না করেই তিনি চলে আসেন নিজ শহর সৈয়দপুরে।

তার স্ত্রী’ সন্তানও করো’না পজিটিভ বলে জানান তিনি। পরিবারটিকে আগামী ১৯ মে পর্যন্ত হোম আইসোলেশনে থাকার পরাম’র্শ দিয়ে বাড়িটি পূর্ণাঙ্গ লকডাউন করা হয়েছে।এ নিয়ে উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ জানান, যেহেতু ওই ব্যক্তি ভা’রত থেকে এসেছেন সেহেতু আম’রা বিষয়টি গভীর পর্যবেক্ষণে রেখেছি।

এদিকে স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানায়, ওই পরিবারটি ভা’রতীয় ভ্যারিয়েন্ট বহন করছে কী’ না তা নিয়ে যথেষ্ট স’ন্দেহ রয়েছে। কাজেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

জম্মুর পুঞ্চে সেনা-জঙ্গি ভয়াবহ সংঘর্ষ, অফিসার সহ পাঁচ ভারতীয় সেনা নিহত

সোমবার সন্ধ্যায় একটি ট্রাকে করে জম্মু জেলার পুঞ্চে সুরানকোটে এলাকার ডেরা কি গলিতে টহল দিচ্ছিলো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *