আইপিএল: দেশে ফিরলেন ৮ ইংলিশ ক্রিকেটার

ভারতে ভয়াবহ কোভিড পরিস্থিতিতে আইপিএল মাঝপথে স্থগিত হওয়ার পরদিন দেশে ফিরেছেন ইংল্যান্ডের আট ক্রিকেটার। ফেরার অপেক্ষায় আছেন তিন জন।

টুর্নামেন্টের জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে কয়েক জন আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার স্থগিত করা হয় আইপিএলের এবারের আসর। এর কয়েক ঘণ্টা পরই বিমানের ফ্লাইট ধরতে আহমেদাবাদ থেকে দিল্লিতে ছোটেন ইংলিশ ক্রিকেটাররা।

ইংল্যান্ডের এক মুখপাত্রের বরাত দিয়ে রয়টার্স জানায়, জনি বেয়ারস্টো, জস বাটলার, স্যাম বিলিংস, ক্রিস ওকস, মইন আলি, জেসন রয় এবং দুই কারান ভাই স্যাম ও টম বুধবার সকালে লন্ডনে পৌঁছান। এখন সরকার অনুমোদিত হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।

ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ওয়েন মর্গ্যান, ব্যাটসম্যান দাভিদ মালান ও অলরাউন্ডার ক্রিস জর্ডান আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ছাড়বেন বলে জানান তিনি।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার, কোচিং স্টাফসহ আইপিএলে যুক্ত দেশটির সবার ফেরার অপেক্ষা দীর্ঘ হচ্ছে। অন্তত ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ রয়েছে অস্ট্রেলিয়ার। ক্রিকেট অস্ট্রেলিয়া এরই মধ্যে জানিয়েছে, ক্রিকেটারদের দেশে ফেরাতে সরকারের কাছে তারা ‘বিশেষ ব্যবস্থার’ আবেদন করবেন না।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিক হকলি বুধবার সিডনিতে সংবাদিকদের জানান, অস্ট্রেলিয়ান ক্রিকেটারসহ সংশ্লিষ্টদের মালদ্বীপ অথবা শ্রীলঙ্কায় পাঠানোর জন্য কাজ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। দেশে ফেরা সম্ভব না হওয়া পর্যন্ত সেখানেই থাকবেন তারা।

এর মধ্যে চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ মাইকেল হাসি কোভিড-১৯ পজিটিভ হন মঙ্গলবার। আপাতত তিনি দিল্লিতে হোটেল রুমে ১০ দিনের আইসোলেশনে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.