1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 17, 2022, 4:38 am

গাছটি বিক্রি হলো ১ লাখ ৮৭ হাজার টাকায়

রিপোর্টার
  • আপডেট টাইম Wednesday, May 5, 2021
  • 59 Time View

যারা গাছ পছন্দ করেন, তারা দেখামাত্রই চিনবেন এটা মনস্টেরা। সুন্দর টবসহ দাম বড়জোর ৪০০-৫০০ টাকা হবে।কিন্তু ছবিতে যেটা দেখা যাচ্ছে ওটার জন্য ক্রেতাকে গুনতে হয়েছে দুই হাজার দুই শ’ ডলার। টাকার অংকে যা প্রায় ১ লাখ ৮৭ হাজার টাকা। রহস্য লুকিয়ে আছে গাছটির পাতায়।

মনস্টেরার পাতার রং সাধারণত উজ্জ্বল বা গাঢ় সবুজ হয়।কিন্তু ছবির গাছটির জিনগত পরিবর্তনের কারণে পাতার রঙে দেখা দিয়েছে হলুদ ও সাদার মিশ্রণ।বেলজিয়ামের লোভেনডেজেম নামের একটি বাগানের ওয়েবসাইটে পোস্ট করার ৩০ মিনিটের মধ্যে বিক্রি হয়ে যায় ১৫ সেন্টিমিটার লম্বা গাছটি।

প্রতিষ্ঠানটির মার্কেটিং ম্যানেজার আরনি সুরমানস জানালেন, ‘এটা এমন এক বিশেষ গাছ, যা জেনেটিক ইঞ্জিনিয়ারিং খাটিয়েও তৈরি করা যাবে না।মনস্টেরার এমন মিউটেশনের সম্ভবত এটাই একমাত্র উদাহরণ।

গাছটি তাই সাধারণ কেউ কেনেননি। যিনি গাছ চেনেন এবং যার সংগ্রহের বাতিক আছে এমন কেউই কিনেছেন।’তিনি আরও জানালেন, কোভিডের কারণে মানুষের গাছপ্রীতি আগের চেয়ে বেড়েছে। এখন অনেকেই বিরল প্রজাতির গাছ সংগ্রহে বেশ আগ্রহী।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল