Breaking News

নাটোরে তরমুজের দাম নির্ধারণ করে দিল পুলিশ

শুক্রবার দুপুরে নাটোরের একটি রেস্টুরেন্টে পুলিশ ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে তরমুজের মূল্য নির্ধারণ করে দেয়। এ সময় বিভিন্ন আকৃতির তরমুজ নিয়ে হাজির হন ব্যবসায়ীরাছবি: প্রথম আলো

শুক্রবার থেকে নাটোরে পুলিশ ওজন ভেদে তরমুজের দাম নির্ধারণ করে দিয়ে তরমুজ ব্যবসায়ীদের লাগাম টেনে ধরেছে। খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে দীর্ঘ আলোচনা শেষে আকৃতিভেদে ২৫ থেকে সর্বোচ্চ ৪৫ টাকা কেজি দরে তরমুজের মূল্য নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে তরমুজের খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সভায় মিলিত হন জেলার কয়েকজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা। প্রায় দুই ঘণ্টা ধরে চলে এই আলোচনা। ব্যবসায়ীরা বিভিন্ন আকৃতির তরমুজ নিয়ে আলোচনা সভায় যোগ দেন। পরে তাঁরা কৃষক পর্যায় থেকে খুচরা বিক্রির দাম নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে মূল্য নির্ধারণ করা হয়। এতে ১ থেকে ৩ কেজি ওজনের তরমুজ পাইকারি বাজারে ২০ টাকা কেজি, খুচরা ২৫ টাকা কেজি দরে বিক্রির সিদ্ধান্ত হয়। এ ছাড়া ৪ থেকে ৬ কেজি ওজনের তরমুজ পাইকারি ৩০ টাকা ও খুচরা ৩৫ টাকা কেজি এবং ৬ কেজির ওপরে পাইকারি ৪০ টাকা ও খুচরা ৪৫ টাকা কেজি দরে বিক্রির সিদ্ধান্ত হয়।

সভায় ব্যবসায়ীদের সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার তারেক যুবায়ের, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মীর আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোহসিনসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Check Also

১৩ কোটি টাকায় প্রাণ ফিরবে সাত মরা খালে

বরিশাল নগরীতে দুই পাড় দখল হওয়া সাতটি খাল সংস্কারের মাধ্যমে প্রাণ ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *