1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 24, 2022, 3:57 am

ছেলেকে বাঁচাতে চিকিৎসকের পা ধরেও রেমডেসিভির পেলেন না মা

রিপোর্টার
  • আপডেট টাইম Friday, April 30, 2021
  • 101 Time View

জিনিউজ থেকে নেওয়া ছবি

করোনাভাইরাসের সক্রমণের কারণে ভারতে দিল্লি, মুম্বাইসহ কয়েকটি শহরের স্বাস্থ্যব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। ভয়াবহভাবে তৈরি হয়েছে অক্সিজেন-সংকট। হাসপাতালগুলোতে মিলছে না সিট ও প্রয়োজনীয় ওষুধ। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিওটি দেখে আঁতকে উঠেছেন সবাই।

ভিডিওতে দেখা গেছে, করোনায় আক্রান্ত ছেলের জন্য রেমডেসিভির চেয়ে চিকিৎসকের পা জড়িয়ে ধরেছেন এক মা। জিনিউজ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের নয়ডায়।

জানা গেছে, রিঙ্কি দেবী নামে এক নারীর ছেলে করোনায় আক্রান্ত। নয়ডার সেক্টর ৫১-র এক হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি তার ছেলে। প্রয়োজন জীবনদায়ী ওষুধ রেমডেসিভির। হাসাপাতালের চিকিৎসকদের কাছে ছিল না সেই ওষুধ। তাকে জানান হয়, চিফ মেডিকেল অফিসারের কার্যালয়ে পাওয়া যাবে রেমডেসিভির। শুনে রিঙ্কি দেবী দৌড়ে যান সেখানে। কিন্তু সেখানেও দীর্ঘক্ষণ অপেক্ষা করে মেলেনি সেই ওষুধ। অবশেষে উপায় না পেয়ে ওই মা চিফ মেডিকেল অফিসারের পায়ে ধরে কাতর অনুরোধ করেন, ‘আমার ছেলে মরতে বসেছে, আমায় ওষুধটা দেবেন দয়া করে’।

এসময় চিফ মেডিকেল অফিসার দীপক ওহরি তার প্রেসক্রিপশন দেখেন। কিন্তু, রেমডেসিভিরের মজুত না থাকায় তাকে সাহায্য করতে পারেননি।

উল্লেখ্য, এই মুহূর্তে বিশ্বজুড়ে দৈনিক করোনায় আক্রান্তের হারে সবার উপরে রয়েছে ভারত। দেশটিতে আট দিন ধরে তিন লাখের বেশি করে করোনা রোগী শনাক্ত হচ্ছেন। এর আগে ১৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন করোনায় আক্রান্ত হয় দুই লাখের বেশি জন। এছাড়া দেশটিতে এক সপ্তাহ ধরে দুই হাজারের বেশি মানুষ করোনায় মারা যাচ্ছে। বৃহস্পতিবারও সেখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল