Breaking News

‘ছাগল খুঁজতে’ সীমান্ত পার, আটকের পর ফেরত ভারতীয় নারী

‘ছাগল খুঁজতে’ অবৈধভাবে সীমান্ত পার হয়ে কুড়িগ্রামের ফুলবাড়ীতে অনুপ্রবেশ করে আটক হয়েছেন এক ভারতীয় নারী; চার ঘণ্টা পর যাকে ফেরত দিয়েছে বিজিবি।
শুক্রবার সকাল ১০টায় এই নারীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

পরে পতাকা বৈঠকের মাধ্যমে দুপুর ২টার দিকে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী-বিএসএফের কাছে তাকে হস্তান্তর করা হয়।
ময়না বিবি (৩৫) নামের ওই নারী পশ্চিবঙ্গের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বসকোঠাল গ্রামের তপুর উদ্দিনের মেয়ে।

বিজিবির ফুলবাড়ীর উপজেলার বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান জানান, সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশাকোঠাল আন্তর্জাতিক সীমান্তের ৯৩৫/৪ এস মেইন পিলারের পাশ দিয়ে অবৈধভাবে ওই ভারতীয় নারী বাংলাদেশের ২শ গজ অভ্যন্তরে খলিশাকোঠাল এলাকায় প্রবেশ করেন।

“এই সময় বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা তাকে আটক করে ক্যাম্পে নিয়ে আসেন। পরে জিজ্ঞাসাবাদে ওই নারী তার বাড়ি সীমান্তের ওপারে এবং হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে বাংলাদেশে প্রবেশ করেছেন বলে জানান।”

পরে দুপুর দেড়টায় এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি সদস্যরা ওই ভারতীয় নারীসহ তার ছাগলটি বিএসফের কাছে হস্তান্তর করে বলে তিনি জানান।
১৫ বিজিবি-ব্যাটালিয়নের অধীন বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান ও ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এস আই শ্যাম পাল উপস্থিত ছিলেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম তৌহিদুল আলম জানান, করোনাভাইরাস মোকাবেলায় অবৈধভাবে কোনো ভারতীয় নাগরিক যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য বিজিবি সীমান্তে সতর্কবস্থায় রয়েছে।

Check Also

ব্রিটেন যাচ্ছেন মিজানুর রহমান আজহারী

লুৎফর রহমান লিংকন, লন্ডন যুক্তরাজ্যে যাচ্ছেন আলোচিত ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। সেখানে তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *