ভারতের জন্য তরল অক্সিজেন পাঠাচ্ছে সৌদি আরব

ছবি: সংগৃহীত

করোনার তাণ্ডবে জর্জরিত ভারতের জন্য অক্সিজেন পাঠাচ্ছে সৌদি আরব। ভারতের করোনা রোগীরা যখন এক ফোঁটা অক্সিজেনের জন্য হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে, ঠিক তখনই আদানি ও লিন্ডে গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে ভারতকে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। শনিবার রাতে সৌদি আরবের ভারতীয় দূতাবাসের অফিসিয়াল টুইটারে একথা জানানো হয়েছে। খবর বিজনেস স্ট্যান্ডার্ডের।

আদানি এবং লিন্ডে কোম্পানির সহায়তায় সৌদি আরব ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠানোর কথা ঘোষণা করার পর রিয়াদে ভারতীয় দূতাবাসের অফিসিয়াল টুইটারে বলা হয়েছে, ‘আমরা সৌদি আরবের এই বদান্যতাকে আন্তরিক কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করছি।’

গত কয়েক সপ্তাহে ভারতে করোনার প্রকোপ মারাত্মক রূপ ধারণ করেছে। রাজধানী নয়াদিল্লিসহ দেশটির বড় বড় শহরগুলো করোনার প্রকোপে ছারখার হয়ে যাচ্ছে। কিন্তু করোনা চিকিৎসায় অক্সিজেনে মারাত্মক ঘাটতির কারণে প্রতিদিনই মারা যাচ্ছেন মানুষ। অক্সিজেনের অভাবে হাহাকার শুরু হয়েছে বিভিন্ন রাজ্যে। পুরো ভারতে নেমে এসেছে মহা বিপর্যয়।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে দেখা যাচ্ছে, শনিবারে ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ জন। প্রতিদিন গড়ে মারা যাচ্ছেন ২ হাজার ৭৬৭ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯২ হাজার ৩১১ জনে।

Leave a Reply

Your email address will not be published.