1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 17, 2022, 4:48 am

ভারতের মুসলিম ব্যবসায়ী দিলেন ১ কোটি টাকার অক্সিজেন

রিপোর্টার
  • আপডেট টাইম Tuesday, April 27, 2021
  • 87 Time View

পেয়ারে খান। ভারতের নাগপুরের এক মুসলিম পরিবহন ব্যবসায়ী। নিজ উদ্যোগে মহামারি করোনায় আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত চিকিৎসা কেন্দ্রগুলোতে ৩২ টন অক্সিজেন সরবরাহ করেন তিনি। এ অক্সিজেনের মূল্য প্রায় কোটি টাকা। খবর এনবিটিভি ডটনিউজ।

মহামারি করোনার ব্যাপক প্রাদুর্ভাবের ফলে ভারতের বিভিন্ন অঞ্চলের চিকিৎসা কেন্দ্রগুলো অক্সিজেনের অভাবে ধুঁকছে। এ দুঃসময়ে ভারতের নাগপুরের করোনা চিকিৎসা কেন্দ্রগুলোতে ৩২ টন অক্সিজেন সরবরাহ করে সহযোগিতার হাত বাড়িয়েছেন নাগপুরের ব্যবসায়ী পেয়ারে খান।

ভারতের এনবি নিউজ জানায়, এ মুসলিম ব্যবসায়ী ছত্তিশগড়ের ভীলাই শহর থেকে দুইটি ট্রাকে দুই দফায় ১৬ টন করে অক্সিজেন নাগপুরের বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে করোনা রোগীদের জন্য পাঠিয়ে দেন। পেয়ারে খান একজন পরিবহন ব্যবসায়ী। তার পরিবহন সংস্থার নাম আমশি।

এদিকে ভারতের সুপ্রিম কোর্ট মহামারি করোনার ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সঠিক পদক্ষেপ গ্রহণ করা নির্দেশ দিয়েছে। বর্তমানে দেশটিতে করোনা মহামারি চরম আকার ধারণ করেছে। বর্তমান এ পরিস্থিতিকে জরুরি অবস্থার সঙ্গে তুলনা করে সুপ্রিম কোর্ট ভ্যাকসিন কার্যক্রম এবং অক্সিজেন যোগানের জন্য একটা ন্যাশনাল একশন প্ল্যান প্রস্তুত করতে বলেছে।

চিকিৎসা বিশেষজ্ঞদের মতে ১ মে থেকে প্রতিদিন ৫ লাখেরও বেশি মানুষ মহামারি করোনায় আক্রান্ত হতে পারে বলে জানিয়েছে। তাতে দৈনিক মৃত্যু হতে পারে ৫ হাজারেরও বেশি মানুষের।

উল্লেখ্য গত বছর ভারতে মহামারি করোনাভাইরাস সংক্রমনের শুরুতে মুসলিমদের করোনা সংক্রমনের কারণ হিসেবে প্রমাণ করার অপকৌশল গ্রহণ করার চেষ্টা করেছিল গেরুয়া শক্তি। কিন্তু সেই ষড়যন্ত্র ব্যর্থ হয় দেশের সাম্প্রদায়িকতা বিরোধী সংহতির কাছে।

আর এবারে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের এ নাজেহাল পরিস্তিতিতে ভারতকে সামনে থেকে নেতৃত্ব ও সহযোগিতা করে যাচ্ছে মুসলিম ব্যবসায়ী ও সেচ্ছাসেবকরা। যারা বিভিন্ন জায়গায় করোনা আক্রান্ত হিন্দুদের মৃতদেহ সৎকারের জন্যও নিরলস কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল