1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 17, 2022, 4:52 am

ডাক্তার-পুলিশ বি’তর্ক : অবশেষে ‘আসল সত্য’ সামনে আনলেন প্রত্যক্ষদর্শী সাংবাদিক

রিপোর্টার
  • আপডেট টাইম Friday, April 23, 2021
  • 62 Time View

ইংরেজি প্রবাদ ‘টক অব দ্য টাউন’ অর্থাৎ বহুল আলোচিত বিষয় হিসেবে বর্তমানে বেশ চা;ঞ্চ;ল্যের সৃষ্টি করেছে লকডাউনে এক নারী চিকিৎসকের সাথে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা এবং এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের বা;কবি;ত;ণ্ডার ভিডিও। আর সেই ভিডিওকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে আর নি;রপে;ক্ষতায় বি;ভ;ক্ত নেটিজেনরা।

রোববার (১৮ এপ্রিল) ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমসহ ইন্টারনেটে ভাই;রাল হয়। সেখানে দেখা যায়, লকডাউনের মাঝেই প্রাইভেটকার নিয়ে বের হওয়া এক নারী যাত্রীর কাছে পরিচয়পত্র দেখতে চাইছেন লকডাউন বিধিমালা বাস্তবায়নে দায়িত্বরত প্রশাসনের কর্মকর্তারা।
এরই প্রেক্ষিতে ভিডিওতে যা নেই, সেই ‘আসল সত্য’ তুলে ধরেছেন প্রত্যক্ষদর্শী একজন সাংবাদিক।

ঘট;নাটি ঘ;টে রাজধানীর এলিফেন্ট রোডে। ভিডিওতে দেখা যায়, পুলিশের দল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নারী চিকিৎসক কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। উত্তপ্ত বাক্য বিনিময়ের পাশাপাশি গা;লিগা;লা;জও করা হয়েছে দুই পক্ষ থেকে।

পুলিশ আইডি কার্ড চাইতেই পারে, এক্ষেত্রে চিকিৎসক সাঈদা শওকত জেনির রেগে যাওয়া এবং তুই-তো;কারি আর গা;লিগা;লা;জ করা উচিত হয়নি- এমন মন্তব্য করছেন অনেক সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী। এ প্রসঙ্গে ওই সময় ঘট;নাস্থলে উপস্থিত থাকা সাংবাদিক আহমেদ রাজু বলেন, একটা খ;ণ্ডিত ভিডিও প্রচার করে চিকিৎসককে দো;ষারো;প করা হচ্ছে।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আহমেদ রাজু বলেন, ভিডিওর আগের ঘটনা না জেনেই সবাই কথা বলছে। নারী চিকিৎসকের কাছে বিএসএমএমইউর পরিচালকের লিখিত পাস ছিলো। গাড়িতে ছিল বিশ্ববিদ্যালয়ের অনুমোদনকৃত স্টিকার। শুধু অ্যাপ্রোন নয়, সেখানে নাম লেখা মনোগ্রাম ছিলো। তিনি সেসব দেখিয়েছেনও। কিন্তু তারপরও পুলিশ তাকে ভু;য়া বলেছে।

শুধু তাই নয়, ওই নারী চিকিৎসককে চার-পাঁচজন পুলিশ সদস্য মিলে আরও অপমান করেছেন। তাকে অনৈতিক কর্মকাণ্ডের দায়ে কা;রাগা;রে থাকা পাপিয়ার সঙ্গে তুলনা করা হয়েছে! এমন ভ;য়া;ন;ক অ;প;মা;নের পর যে কারও রে;গে যাওয়া স্বাভাবিক। ওই চিকিৎসকও রে;গে গিয়েছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল