1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
October 24, 2021, 6:53 pm
শিরোনাম
দুধের শিশুকে কোলে নিয়ে অডিশনে বিচারকদের মন জিতলেন মা, সারেগামাপার মঞ্চে এই প্রথম মাস্ক পরতে বলায় রাগ, ব্যাংক কর্মীকে দিয়ে নগদ ৫.৮ কোটি টাকা গোনালেন কোটিপতি টিভি পর্দায় আলিঙ্গনের দৃশ্য সম্প্রচার নিষিদ্ধ করল পাকিস্তান মৃত্যু হবে দুপুরে, তাই কাফন পরে কবরে বসেছিলেন ১০৯ বছরের বৃদ্ধ! ঢাকাসহ ৬ বিভাগে বৃষ্টির আভাস ইউটিউব দেখে কবিরাজি করতো তিনি, ফোনে নারীদের অশ্লীল ভিডিও ক্ষেত নিড়ানি, কৃষিকাজ-মাছ চাষে ব্যস্ত নব্বই দশকের জনপ্রিয় নায়ক নাঈম অন্তরঙ্গ মুহূর্তে প্রেমিকের জিহ্বা কেটে নিল প্রেমিকা বন্ধুর মেয়ে সারার সঙ্গে প্রেম করছেন অক্ষয়! কবে থেকে বাড়বে ক্লাসের সংখ্যা, বললেন শিক্ষামন্ত্রী

মৃত্যুর আগে চিরকুটে যা লিখেছেন আত্মহত্যাকারী সেই করোনা রোগী

রিপোর্টার
  • আপডেট টাইম Saturday, April 17, 2021
  • 33 Time View

মৃত্যুর আগে চিরকুট লিখে গিয়েছিলেন আত্মহত্যাকারী সেই করোনা রোগী। চিরকুটের লেখাটি তেমন স্পষ্ট না থকলেও পুলিশ সদস্যরা তা পড়ার চেষ্টা করেছেন। এতে লেখা ছিল, ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক।’

এর আগে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১১তলার ১১০৬ নম্বর কেবিন থেকে চিরকুটটি উদ্ধার করেছে পুলিশ। এই রুমেই ছিলেন আত্মহননকারী হাসিব ইকবাল হক নামের ৫০ বছর বয়সী ওই ব্যক্তি। তার ডাক নাম সানি।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে মুগদা মেডিকেল কলেজের একজন ঊর্ধ্বতন চিকিৎসকের রেফারেন্সে ভর্তি ছিলেন। শুক্রবার (১৬ এপ্রিল) রাতে ১০টার দিকে হঠাৎ তিনি হাসপাতালের কেবিনের বাইরের রেলিং থেকে লাফ দেন। পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।
আরো পড়ুন: হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে পড়ে করোনা রোগীর আত্মহত্যা!

এ ঘটনার বিষয়ে মুগদা মেডিকেলের ১১তলার একটি কেবিনে চিকিৎসাধীন এক রোগী বলেন, আমাদের রুমে একজন নার্স এসে বলল আপনাদের রোগী আছে? আমাদের নাম পরিচয় নিশ্চিত হয়ে চলে গেল। পরে জানতে পারলাম কেউ একজন মারা গেছে। তিনি কোন রুমের রোগী চিকিৎসকরা তা জানার চেষ্টা করছেন।

এদিকে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হাসপাতালের রেজিস্টার দেখে তারা রোগীর নাম ও বর্তমান ঠিকানা জানতে পারেন। ওই রোগী নিউ ইস্কাটনের ৫৪ নম্বর বাড়ির বি-২ ফ্ল্যাটে থাকেন। তবে হাসপাতালে তার স্বজন বা পরিবারের কারও বিষয়ে কোনো তথ্য নেই।
আরো পড়ুন: ওবায়দুল কাদেরের গ্রামের বাড়িতে ককটেল হামলা!

এরপর তার এক সৎ ভাইয়ের ফোন নম্বর সংগ্রহ করে পুলিশ। তার সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে, হাসিব অবিবাহিত। ইস্কাটনের ফ্ল্যাটে একাই থাকতেন। পরিবারে কেউ নেই। অসুস্থ বোধ করায় মুগদা মেডিকেলের প্রফেসর রুবিনা ইয়াসমিন তাকে এখানে ভর্তি করেন। তার আত্মীয়স্বজনরা যুক্তরাষ্ট্রে থাকেন। একা থাকতে থাকতে তার মানসিক সমস্যাও হয়েছিল।

মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম হাসিবের মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। শরিফুল ইসলাম বলেন, হাসিব ইকবাল করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের ১১তলায় ভর্তি ছিলেন। পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছি ১১তলা থেকে তিনি লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
আরো পড়ুন: টাঙ্গাইলে মসজিদের ভেতরেই বৃদ্ধকে পিটিয়ে হত্যা!

এসআই শরিফুল আরো বলেন, তার রুমে এক পাতার সুইসাইড নোট পাওয়া গেছে। সেটাতে ‘আমি স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলাম। আমাকে মুসলিম রীতিতে দাফন করা হোক,’ লেখা ছিল। তার পরিবারে কেউ নেই। সৎ ভাইয়ের সঙ্গে কথা বলেছি, তিনি আসছেন। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে এ বিষয়ে হাসপাতালের একাধিক প্রত্যক্ষদর্শী বলেছেন, সুইসাইড নোটটি একাধিক পৃষ্ঠার ছিল। অনেকে পুলিশ আসার আগে এটি পড়েছে। তবে পরে পুলিশ এসে বলল মাত্র এক পৃষ্ঠার এক লাইনের নোট।

এবিষয়ে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা বলেন, ‘তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিল। বিস্তারিত জানার চেষ্টা চলছে।’

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল