এবার চলচ্চিত্রের গান নিয়ে আসছে নুসরাত ফারিয়া!

বাংলাদের আলোচিত ও সমালোচিত চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সেটি হয়েছে কখনও গান গেয়ে আবার কখনও নিজের বিয়ে গোপন করে। তবে তাকে বাংলাদেশের পাশাপাশি কলকাতার চলচ্চিত্রে অভিনয় করেও খ্যাতি পেতে দেখা গেছে। সর্বশেষ তিনি অভিনয় করলেন কলকাতার অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম জি ফাইভের একটি চলচ্চিত্রে। নাম ‘যদি কিন্তু তবু’ নামের সেই সিনেমায় ফারিয়াকে দেখা গেছে অপূর্ব’র বিপরীতে।

সিনেমাটি তেমন সাড়া না পেলেও আলোচিত হচ্ছে এর একটি গান। এ গানে কণ্ঠ দিয়েছেন নুসরাত ফারিয়া নিজেই। ‘কাটে না কাটে না ঘোর’ শিরোনামে গানটির কথা লিখেছেন সোমেশ্বর অলি। গানটিতে ফারিয়ার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ঈশান। আর সুর-সংগীত করেছেন অম্লান চক্রবর্তী। আর চলচ্চিত্রটি পরিচালক করেছেন পরিচালক শিহাব শাহীন।

শিগগিরই সম্পূর্ণ গানটি জি ফাইভে অবমুক্ত প্রসঙ্গে নুসরাত বলেন, ‘গানটা অদ্ভুত সুন্দর হয়েছে। এই চলচ্চিত্রের গল্পের সাথে মিশে যাবে ভাবিনি। আশাকরি গানটি ভালো লাগবে সবার।’

অনেক আগেই এই নায়িকা গায়িকা হিসেবে গেয়েছেন ‘পটাকা’, ‘আমি চাই থাকতে’ শিরোনামের দুটি গান। তবে গান দুটি প্রকাশ করে শ্রোতাদের তোপের মুখে পড়তে দেখা যায় তাকে। তবুও থেমে থাকতে দেখা যায়নি তাকে। ‘যদি কিন্তু তবু’ চলচ্চিত্রে এটি তার প্রথম প্লেব্যাক। গানটির অল্প অংশ ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার কাজ শেষ করেছেন ফারিয়া। ‘বঙ্গবন্ধু’ সিনেমাটি পরিচালনা করছেন ভারতের পরিচালক শ্যাম বেনেগাল। সিনেমাটিতে শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া।

Leave a Reply

Your email address will not be published.