এইমাত্র পাওয়া, ভূমিকম্পে কেঁপে উঠল দেশের বিভিন্ন জেলা

রংপুর, গাইবান্ধা, জয়পুরহাট, কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার রাত ৯টা ১৯ মিনিটে ভূকম্পনটি অনুভূত হয়।

ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের সিকিম থেকে ২৬ কিলোমিটার দূরে। যার প্রভাব পড়ে বাংলাদেশ, নেপাল, ভারত, ভুটান ও চীনে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৬। প্রতিনিধিদের পাঠানো খবর,

রংপুর: রাত ৯টা ২০ মিনিটে রংপুর ও এর আশপাশ এলাকায় মৃদু ভূকম্পন অনুভূত হয়। রংপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, ভূমিকম্পের উৎপত্তিস্থল ভারতের সিকিম। এর স্থায়িত্ব ছিল পাঁচ সেকেন্ড।

গাইবান্ধা: রাত ৯টা ২২ মিনিটে গাইবান্ধায় মৃদু ভূকম্পন অনুভূত হয়। এর স্থায়িত্ব ছিল ৭ থেকে ৯ সেকেন্ড। এতে আতঙ্কিত হয়ে পড়েন মানুষ।

কুড়িগ্রাম আবহাওয়া অফিসের তথ্যমতে, কুড়িগ্রাম ও গাইবান্ধা অঞ্চলে রিখটার স্কেলে ৫ দশমিক ৬ মাত্রার ভূকম্পন অনুভূত হয়। ভূমিকম্পের উৎপত্তি স্থল ঢাকা আগারগাঁও আবহাওয়া অফিস থেকে ৪০৯ কিলোমিটার দূরে ভারতের সিকিমে।

এ সময় আতঙ্কে উঁচু ভবন ও ঘর থেকে লোকজন বেরিয়ে আসেন।

জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচটি উপজেলায় আশপাশের এলাকায় রাত ৯টা ১৮ মিনিটে ভূকম্পন অনুভূত হয়। হঠাৎ কয়েক সেকেন্ডের ভূমিকম্পের ঝাঁকুনি ও শব্দে মানুষ আতঙ্কিত হয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published.