মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম মিশোরী মুনমুন

নানা আলোচনা সমালোচনার পর প্রকাশিত হয়েছে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার ফল। আর এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মিশোরী মুনমুন। তার রোল নম্বর ২৫০০২৩৮। মুনমুন ১ লাখ ১৬ হাজার ৮৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম হয়েছেন।

মিশোরী মুনমুন পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্রী। পাবনা সদর থানার রাধানগর এলাকায় তার বাড়ি। স্থানীয় সূত্রে জানা গেছে মেয়েটি বিবাহিত। এবার ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা নেয়া হয়। পরীক্ষার্থীদের মধ্যে ছেলে-মেয়ের অনুপাত ৫৪:৪৬। মেয়ে পরীক্ষার্থী ছিল ২৩৪১ জন ও ছেলে পুরুষ ২০০৯ জন। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন।

এতে মােট ৪৮ হাজার ৯৭৫ জন উত্তীর্ণ হয়েছেন। যা মােট পরীক্ষার্থীর ৩৯.৮৬ শতাংশ। রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় এ ফল প্রকাশ করা হয়। এর আগে শুক্রবার (২ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ১৬ হাজার ৮৫৬ জন।

স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল পৌঁছে যাচ্ছে। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published.