ব্যাটিং শুরুর পর বেড়ে গেল বাংলাদেশের লক্ষ্য

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিপার্টমেন্টের পক্ষ থেকে জানানো হলো, বৃষ্টির কারণে লক্ষ্য ১৬ ওভারে ১৪৮ রান। সেই মোতাবেক শুরু হয় বাংলাদেশ দলে ইনিংস। কিন্তু ১.৩ ওভার পর থামিয়ে দেয়া হয় খেলা। জানানো হয় যে, এখনও চূড়ান্ত হয়নি বাংলাদেশ দলের লক্ষ্য।

আসলেই তাই! টিভি পর্দায় দেখা যায় ম্যাচ রেফারির রুমে বাংলাদেশ দলের ম্যানেজার। বেশ কিছুক্ষণ ধরে হিসেব নিকাশের পর নতুন করে জানানো হয়, বাংলাদেশ দলকে জয়ের জন্য করতে হবে ১৬ ওভারে ১৭০ রান। অথচ ততক্ষণে ১.৩ ওভার ব্যাটিং করে ১২ রান তুলে ফেলেছিল বাংলাদেশ।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৩ রান করতে সক্ষম হয়েছিল নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় দফার বৃষ্টিতে আর ব্যাটিংয়ে নামা হয়নি তাদের।

প্রায় ৫০ মিনিট খেলা বন্ধ থাকায় কাঁটা হয় ওভার, বাংলাদেশ দলের ১৬ ওভারে ১৭০ রান। যদিও প্রথমে জানানো হয়েছিল, ১৬ ওভারে করতে হবে ১৪৮ রান। কিন্তু পরে আরও ২২ রান বেড়ে যায়।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই বাউন্ডারি হাঁকিয়ে ইতিবাচক শুরুর ইঙ্গিত দেন লিটন কুমার দাস। কিন্তু দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান লিটন। হ্যামিশ বেনেটের বাউন্সারে ডিপ স্কয়ারে গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়ার আগে করেন মাত্র ৬ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে ১৯ রান। ম্যাচ জেতার জন্য ৭৮ বলে করতে হবে ১৫১ রান।

Leave a Reply

Your email address will not be published.