Breaking News

মাগুরায় ধর্ম ত্যাগের আহ্বান: আটক ৪ ব্যক্তি রিমান্ডে

মাগুরার হিন্দু ধর্মাবলম্বী ৫০ ব্যক্তিকে ইসলাম গ্রহণের আহ্বান জানানোর অভিযোগে আটক চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।
মাগুরায় ৫০ হিন্দু ধর্মাবলম্বীকে ধর্ম ত্যাগের চিঠি, আটক ৩

বৃহস্পতিবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহাবুবা শরমীন এই আদেশ দেন।
আটকরা হলেন মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের ইউসুফ বিশ্বাস ইবনুল, কোরবান আলী, হাবিবুর রহমান ও মোস্তাকিম বিল্লা।

মাগুরা জজ আদালতের পুলিশ পরিদর্শক শহজাহান সিরাজ জানান, দ্বারিয়াপুর ইউনিয়নের চরগোয়ালদাহ ও মালাইনগর গ্রামে গত শুক্রবার রাতে হিন্দু ধর্মাবলম্বী ৫০ জনের বাড়িতে ইসলাম ধর্ম গ্রহণের আহ্বান জানিয়ে চিঠি বিলি করে হেলমেট পরিহিত কিছু অজ্ঞাত ব্যক্তি।

পুলিশ পরদিন এই ঘটনায় ‘মূল পরিকল্পনাকারী’ একই এলাকার ইউসুফ বিশ্বাস ইবনুল ও তার তিন সহযোগী কোরবান আলী, হাবিবুর রহমান ও মোস্তাকিম বিল্লাকে আটক করে বলে শাহজাহান জানান।

তিনি আরও জানান, এই ঘটনায় চরগোয়ালদহ গ্রামের অসিত মন্ডল আটক চার জনসহ ২১ জনের নামে শ্রীপুর থানায় ধর্মীয় অনুভুতিতে আঘাতের অভিযোগে মামলা দায়ের করেছেন।

“পুলিশ আটক চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। বৃহস্পতিবার আসামিদের উপস্থিতিতে শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।”

আসামি পক্ষের আইনজীবী মুতাসিম বিল্লা মিরু বলেন, ধর্মীয় অনুভুতিতে আঘতের মামলায় পুলিশ চার আসামির পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

Check Also

তসলিমা নাসরীন: ইসলাম বিদ্বেষী পোস্ট দেয়ার অভিযোগে তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

তসলিমা নাসরীন ভারতে বসবাসরত বাংলাদেশী লেখক তসলিমা নাসরীন-সহ তিনজনের বিরুদ্ধে ‘ইসলাম বিদ্বেষ ও ধর্মীয় অনুভূতিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *