পুলিশের ওপর ‘ডাব হামলা’ ; ফেসবুকে সরব মোস্তাফা জব্বার

রাজধানীর মতিঝিল শাপলাচত্বর এলাকায় মোদিবিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ সময় পুলিশের ওপরেও মিছিলকারীরা হামলা চালায়। বেশ কিছু ছবি ও ফুটেজে এর প্রমাণও পাওয়া গেছে। তবে একটি ছবি সোশ্যাল সাইটে বেশ ভাইরাল হয়ে গেছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, মাটিতে পড়ে থাকা একজন পুলিশ সদস্যকে লাঠি/ পাইপ দিয়ে পেটাচ্ছে একদল ব্যক্তি। পুলিশের মাথায় কালো হেলমেট, মুখমণ্ডলে এক কাঁদি ডাব। বোঝাই যাচ্ছে, পুলিশ সদস্যের ওপর ডাব ছুড়ে মারা হয়েছে। পুলিশ সদস্যের হাতে ওয়াকিটকি, তিনি আত্মরক্ষার চেষ্টা করছিলেন না। সম্ভবত জ্ঞান হারিয়েছিলেন।

এই ছবিটি নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ক্যাপশনে লিখেছেন, ‘মোদীবিরোধী মিছিল থেকে পুলিশের ওপর আক্রমণ চলছে’। মন্ত্রীর পোস্টের কমেন্ট করে অনেক ফেসবুক ব্যবহারকারীরা পুলিশের ওপর আক্রমণের নিন্দা জানিয়েছেন, বিচার দাবি করেছেন।

এদিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বলেছে, যারা মোদিবিরোধী সভা-সমাবেশ করছেন তাদের প্রতি অনুরোধ, দেশের ভাবমূর্তির স্বার্থে এসব থেকে বিরত থাকুন। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, র‌্যাব এসব কঠোরভাবে মনিটরিং করছে।

Leave a Reply

Your email address will not be published.