Breaking News

যুব অধিকার পরিষদের কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা ফখরুলের

ঢাকার মতিঝিলে যুব অধিকার পরিষদের শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলা ও নেতাকর্মীদেরকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দলটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক
বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান ফখরুল।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘যুব অধিকার পরিষদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা, লাঠিপেটা, টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ও গুলিবর্ষণ এবং ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। পুলিশ ও ছাত্রলীগের এ বর্বরোচিত হামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ শতাধিক নেতাকর্মী আহত হয়। এই হামলা প্রমাণ করে বর্তমান আওয়ামী লীগ সরকার কতটা নির্মম, অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী। গত ১২ বছরে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলন সংগ্রাম দমন করতে তারা একই কায়দায় দমন-নিপীড়ন চালিয়েছে। স্বাধীন দেশে যেকোনো বিষয়ে কর্মসূচি পালন করার অধিকার সকল নাগরিকের সাংবিধানিক অধিকার। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, বর্তমান অবৈধ ভোটারবিহীন সরকার জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হরণ করছে।

মির্জা ফখরুল আরও বলেন, দেশে এখন বর্তমান আওয়ামী সরকারের আদিম হিংস্রতা শুরু হয়েছে। আতঙ্ক ও ভয়ের পরিবেশ চারদিকে বিরাজমান। জনপদে জনপদে বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসন ও নিপীড়ন ব্যাপক আকার ধারণ করেছে। সরকার তাদের অগণতান্ত্রিক, গণবিরোধী কার্যকলাপের কারণে জনবিচ্ছিন্ন হয়ে নিজেদের অনৈতিক ক্ষমতা পাকাপোক্ত করতে দমন-পীড়নসহ নানা নির্মমতার আশ্রয় নিচ্ছে। জনগণের রক্তে হাত রঞ্জিত করতে তারা বিন্দুমাত্র দ্বিধা করছে না। তবে অতীতে যেমন কোনো স্বৈরাচারই জনগণের অধিকারের ওপর দমন-পীড়ন চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে রেখে জনগণের অধিকার বিলুপ্ত করতে সক্ষম হবে না। অচিরেই তাদের পতন হবে।

এসময় সংঘর্ষের সময় যুব অধিকার পরিষদের গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি এবং আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Check Also

পদ্মা সেতু এলাকায় আটক ভারতীয় নাগরিক রিমান্ডে

মুন্সিগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতুর নির্মাণাধীন এলাকায় আটক ভারতীয় নাগরিক উপেন্দ্র বিহারের (৪৫) ৬ দিনের পুলিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *