বড় লিড নিয়েও চাপে ওয়েস্ট ইন্ডিজ

প্রথম ইনিংসে ১০২ রানের বড় লিড। অ্যান্টিগা টেস্টে চালকের আসনে থাকার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু তৃতীয় দিন শেষে স্বাগতিকরাই আছে চাপে। শ্রীলঙ্কা যে দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে!

প্রথম ইনিংসে লঙ্কানদের ১৬৯ রানেই গুটিয়ে দিয়ে ২৭১ রানের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দ্বিতীয় ইনিংসে লাহিরু থিরিমান্নে আর ওশাদা ফার্নান্ডোর দারুণ ব্যাটিংয়ে লঙ্কানরা উল্টো বড় লিডের পথে। ৪ উইকেটে ২৫৫ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে তারা। লিড ১৫৩ রানের।

অথচ পিছিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা শুরুতেই খেয়েছিল ধাক্কা। দলীয় ৮ রানের মাথায় সাজঘরে ফেরেন অধিনায়ক দিমুথ করুনারত্নে (৩)। তবে দ্বিতীয় উইকেটে ১৬২ রানের জুটিতে সেই ধাক্কা সামলে নেন থিরিমান্নে আর ওশাদা।

দুর্ভাগ্য ওশাদার। সেঞ্চুরি একদম দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন, মাত্র ৯ রানের জন্য ছুঁতে পারেননি তিন অংকের ম্যাজিক ফিগার। ১৪৯ বলে গড়া তার ৯১ রানের ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারির মার।

এরপর অল্প সময়ের মধ্যে আরও দুটি উইকেট হারিয়েছে লঙ্কানরা। দিনেশ চান্দিমাল ফেরেন ৪ রানেই। অতিসতর্ক হয়ে ইনিংস এগিয়ে নেয়ার চেষ্টা করা থিরিমান্নেকেও থামতে হয় ৭৬ রানে। ২০১ বলের ইনিংসে মাত্র ৪টি বাউন্ডারি হাঁকান লঙ্কান ওপেনার।

Leave a Reply

Your email address will not be published.