1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 17, 2022, 3:57 am

ভারতের প্রথম ‘সেক্সুয়াল ওয়েলনেস শপ’, আইন মেনেই দোকান খোলা হয়েছে গোয়ায়

রিপোর্টার
  • আপডেট টাইম Friday, March 19, 2021
  • 41 Time View

সারা দেশে অবশ্য অ্যাডাল্ট টয় বিক্রি মোটেও বেআইনি নয়। তবে আইনের বেড়াজালেই সেক্স টয় বা অ্যাডাল্ট টয় বিক্রি করা বেশ সমস্যাজনক হয়ে দাঁড়ায়।
সেক্স বা যৌনতা, একুশ শতকে দাঁড়িয়েও আমাদের সমাজে এসব কথা ফিসফিসিয়ে বলার লোকের সংখ্যা শতাংশে নেহাত কম নয়। তবে এর মধ্যেও ব্যতিক্রম ঘটনা ঘটছে আমাদের দেশে। প্রথম লিগাল সেক্সুয়াল ওয়েলনেস শপ খোলা হয়েছে গোয়ায়। অর্থাৎ আইনি ভাবে স্বীকৃতি পেয়েছে এই ‘সেক্সুয়াল ওয়েলনেস শপ’।

‘দ্য পার্সোনাল’- এর প্রতিবেদন অনুসারে (জুলাই, ২০২০) ভারতে পোস্ট লকডাউন পরিস্থিতিতে সেক্স টয়ের বিক্রি বেড়েছে ৬৫ শতাংশ। যৌনতা সংক্রান্ত অন্যান্য অ্যাডাল্ট টয় এবং সেক্সুয়াল ওয়েলনেস প্রোডাক্ট- এর চাহিদাও বেড়েছে এ দেশে। ভারতীয় সমাজের এত ট্যাবু থাকার পরও এই পরিসংখ্যান দেখে চমকে গিয়েছেন অনেকেই।

সারা দেশে অবশ্য অ্যাডাল্ট টয় বিক্রি মোটেও বেআইনি নয়। তবে আইনের বেড়াজালেই সেক্স টয় বা অ্যাডাল্ট টয় বিক্রি করা বেশ সমস্যাজনক হয়ে দাঁড়ায়। তবে এবার আইন মেনেই গোয়ায় সেক্সুয়াল ওয়েলনেস শপ খোলা হয়েছে। চলতি বছর ১৪ ফেব্রুয়ারি গোয়ায় এই দোকান খুলেছে Kama Gizmos। এটিই সম্ভবত ভারতের প্রথম আর পাঁচটা সাধারণ ফার্মেসির মতোই এই দোকান।

কী কী পাওয়া যাবে এই দোকানে?
এই স্টোরে পাওয়া যাবে সেক্স টয়, ভায়াগ্রা-লাইক স্প্রে, নভেলটি কন্ডোম এবং অন্যান্য ‘সেক্সুয়াল ওয়েলনেস স্টাফ’। ইতিমধ্যেই এই স্টোরের বেস্ট সেলার তালিকা তৈরি হয়ে গিয়েছে।

এই অভিনব দোকানের কো-ফাউন্ডার নিরব মেহেতা। দোকানের নির্মাতারা জানিয়েছেন, আগামী দিনে ব্যবসা আরও বাড়ানোর সঙ্গে সঙ্গে ‘ইউনিক’ প্রোডাক্ট রাখার পরিকল্পনাও রয়েছে তাঁদের। সমাজের ট্যাবু ভাঙতেই এই উদ্যোগ নিয়েছেন তাঁরা।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল