পুলিশের বাধা মাড়িয়ে মোদি হটাও স্লোগানে মুখর রাজধানী

জুমআর নামাজ শেষে পুলিশের বাধা মাড়িয়ে মোদি হটাও স্লোগানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সমমনা ইসলামী দল।

বাংলাদেশের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত এবং কাশ্মীর-দিল্লিতে মুসলিম গণহত্যা ও বাবরি মসজিদ ধ্বংসের খলনায়ক দাবি করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে আজ শুক্রবার রাজধানীতে বিক্ষোভ কর্মসূচীর পালন করে সমমনা ইসলামী দলসমূহ।

বাদ জুম’আ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে এই বিক্ষোভ সমাবেশ হয়ে পুুুুুলিশের বাধা পেরিয়ে কারওয়ান বাজার মোড়ে গিয়ে মিছিল শেষ হয়।

সমাবেশ শেষে নেতারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশের জনগণ স্বাগত জানাতে পারে না। কারণ, ভারত বছরের পর বছর ধরে তিস্তাসহ অভিন্ন নদীসমূহের পানি প্রবাহ শুষ্ক মৌসুমে প্রত্যাহার করে বাংলাদেশকে মরুভূমিতে পরিণত করেছে। সীমান্তে বাংলাদেশী জনগণকে লাগাতার পাখির মতো গুলি করে হত্যা করছে।

নেতারা আরও বলেন, বাংলাদেশের পণ্য রফতানিতে নানা প্রতিবন্ধকতা তৈরি করে অসম বাণিজ্যের মাধ্যমে অর্থনৈতিক শোষণ চালাচ্ছে। বাংলাদেশে সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে হিন্দুত্ববাদের প্রসার ঘটিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত করে যাচ্ছে। এছাড়া কাশ্মীর ও দিল্লিতে মুসলিম গণহত্যা চালিয়েছে।

ভারতীয় বাংলা ভাষাবাসীদের নাগরিকত্ব বাতিল করে তাদেরকে বাংলাদেশে পুশইনের মাধ্যমে গোটা উপমহাদেশ ব্যাপী চরম অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পাঁয়তারা করছে। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে বার বার নগ্ন হস্তক্ষেপ করছে। কাশ্মীর গুজরাটসহ ভারতীয় মুসলমানদের রক্তে বার বার রঞ্জিত হয়েছে নরেন্দ্র মোদীর হাত। সুতরাং ভারতের প্রধানমন্ত্রীর আগমনে বাংলাদেশের দেশপ্রেমিক জনগণ কোনভাবেই স্বাগত জানাতে পারে না। আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, অবিলম্বে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিল করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.