মোদির সফর বাতিলের দাবিতে আজকে বিক্ষোভ!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে সমমনা ইসলামী দলসমূহ ঢাকায় বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা দিয়েছে। আজ বৃহস্পতিবার সংগঠনের মুখপাত্র মাওলানা আবদুর রব ইউসুফী স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সমমনা ইসলামী দলসমূহের নেতৃবৃন্দ বলেন।

আগামীকাল (১৯ মার্চ) শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিদেশি রাষ্ট্রপ্রধানদের আগমন নিঃসন্দেহে আমাদের দেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করবে। বাংলাদেশের জনগণ এসব রাষ্ট্রীয় অতিথিদেরকে অবশ্যই স্বাগত জানাবে।

তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ স্বাগত জানাতে পারে না। কারণ, ভারত বছরের পর বছর ধরে তিস্তাসহ অভিন্ন নদীসমূহের পানি প্রবাহ শুষ্ক মৌসুমে প্রত্যাহার করে বাংলাদেশকে মরুভূমিতে পরিণত করেছে।
সীমান্তে বাংলাদেশি জনগণকে লাগাতার পাখির মতো গুলি করে হত্যা করছে। বাংলাদেশের পণ্য রপ্তানিতে নানা প্রতিবন্ধকতা তৈরি করে অসম বাণিজ্যের মাধ্যমে অর্থনৈতিক শোষণ চালাচ্ছে।

বাংলাদেশে সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে হিন্দুত্ববাদের প্রসার ঘটিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত করে যাচ্ছে। এ ছাড়া কাশ্মীর ও দিল্লিতে মুসলিম গণহত্যা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.