বরিশালে ৬৪ বছরের বৃদ্ধ বিয়ে করলেন বৃদ্ধাকে, বউকে তুলে নিলেন ঘোড়ার গাড়িতে

শনিবার (১৩ মা’র্চ) দুপুরে নগরের দক্ষিণ আলেকান্দায় এ বিয়ে সম্পূ’র্ণ হয়। জানা যায়, বজলু খান বরিশালের উজিরপুর কালিহাতা গ্রামের বাসি’ন্দা। ৩০ বছর আগে তার প্রথম স্ত্রীকে তা’লা’ক দেন তিনি। ওই ঘরে ২ ছেলে এবং ১টি মেয়ে আছে।
এরপর দ্বিতীয় বিয়ে করেন নগরের সাগরদী দরগাহ্ বাড়ি এলাকায় ভাড়া বাসায় বসবাস কাঠ মিস্ত্রির কাজ করে জী’বিকা নির্বাহ করেন। গেল বছর নগরীর ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় ট্রাক চা’পায় দ্বিতীয় স্ত্রী মা’রা যাওয়ার পর নিঃ’স’ঙ্গ হয়ে পরেন তিনি।

অন্যদিকে, নগরীর খান সড়ক এলাকার অ’স্থায়ী বাসি’ন্দা ফুলশুনীর স্বামী মা’রা যায় ১০ বছর আগে। একমাত্র ছেলে ঢাকায় থাকায় সে খোঁজ খবর নেয় না। জী’বিকার তাগিদে নগরের খান সড়ক এলাকায় মহাসড়কের পাশে বসে ডিম ‘বিক্রি করেন তিনি।
জানা গেছে, স্থানীয়রা এই দুই জনের একাকীত্ব এবং নিঃসঙ্গতা দেখে তাদের দুই জনের বিয়ের প্রাথমিক আলোচনা করেন। উভয়ে বিয়েতে সম্মতি দিলে দিনক্ষণ চূড়ান্ত করা হয়। এরপর চাঁদা তুলে প্রায় ২০ হাজার টাকা সংগ্রহ করেন স্থানীয় তরুণরা।

কনেকে বিয়ের পোশাক পরিয়ে পার্লা’রে নববধূর সাজে সাজানো হয়। দুপুরে বরসহ ৫ জন বরযাত্রী ঘোড়ার গাড়িতে কনের বাড়ি নগরীর খান সড়ক খালপাড় এলাকায় আসে। সেখানে ৩০ হাজার টাকা দেন মোহরে তাদের বিয়ে হয় এবং স্থানীয় আব্দুল মন্নানের বাসায় বরযাত্রীদের আপ্যায়ন করা হয়। আপ্যায়ন শেষে ঘোড়ার গাড়িতে কনে নিয়ে যায় বৃ’দ্ধ বর বজলু খান।

এই বিয়ের মূল উদ্যোগ গ্রহণকারী মো. মাহাবুবুর রহমান মিলন এবং মো. ইমান আলী খান সাংবাদিকদের জানান, আর্থিক অ’নট’নের কারণে তাদের মনে যেন আক্ষে’প না থাকে সে জন্য সোমবার বরের বাসায় বৌ-ভাতেরও আয়োজন করা হয়েছে। বৌভাত শেষে কনেসহ বরকে কনের বাসায় নিয়ে আসা হয়। বিয়েতে খুশী বৃ’দ্ধ নব দম্পতি জীবনের সামনের দিনগু’লো সুখে থাকার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.