‘কোরআনের আয়াত বাতিল চাওয়া রিজভীর মাথার মূল্য ২০ হাজার রুপি’

কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে ভারতের সুপ্রিম কোর্টে রিট করা শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভীর শিরোচ্ছেদে ২০ হাজার রুপি ঘোষণা করেছে দেশটির একটি মুসলিম সংগঠন। খবর-ইন্ডিয়ান এক্সপ্রেসের।

এর আগে বৃহস্পতিবার উত্তরপ্রদেশের এ বিতর্কিত শিয়া নেতা রিট দায়ের করেন। এরপর থেকেই বিভিন্ন মুসলিম সংগঠনের পক্ষ থেকে নিন্দা ও গ্রেফতারের দাবি উঠেছে রিজভীর বিরুদ্ধে।

এদিকে কোরআন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে জম্মু ও কাশ্মীরে বিজেপির পক্ষ থেকে শনিবার থানায় রিজভীর বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে। ওই এজাহারটি এফআইআরের জন্য দাবি জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

এক ভিডিও বিবৃতিতে, শিয়ান হায়দার-এ-কারার ওয়েলফেয়ার অ্যাসোশিয়েনে সভাপতি হাসনাইন জাফেরি রিজভীর শিরোচ্ছেদে ২০ হাজার রুপি পুরস্কার ঘোষণা করেন। তিনি বলেন, যে রিজভীর মাথা এনে দিতে পারবে, আমি তাকে ২০ হাজার রুপি পুরস্কার দেব। এর কারণ-সে পবিত্র কোরআন ও শিয়া সম্প্রদায়কে অপমান করেছে। রিজভীকে সব ধরনের বিয়ে বা অনুষ্ঠানে দাওয়াত দেওয়া বর্জন করা হবে। তিনি প্রশাসনকে রিজভীর বিরুদ্ধে এফআইআর দায়ের ও তাকে দ্রুত গ্রেফতার করতে আহ্বান জানিয়েছেন।

এর আগে ভারতের মজলিস-এ-উলেমা-এ-হিন্দ এর সাধারণ সম্পাদক মাওলানা কালবে জাওয়াদ এবং লখনউয়ের আইশবাগ ঈদগাহের ইমাম মাওলানা খালিদ রশিদ ফারঙ্গী মহালি তীব্র নিন্দা জানিয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে তারা ওয়াশিম রিজভীর বিরুদ্ধে এ নিন্দা জানান। এ ছাড়া এমন বিতর্কিত কর্মকাণ্ডের ঘটনায় নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

Leave a Reply

Your email address will not be published.