Breaking News

গায়ে হলুদের অনুষ্ঠানে সারা রাত নাচ-গান, জুমার খুতবায় আলোচনা করায় মসজিদে ঢুকে ইমামকে মারধর

গায়ে হলুদের অনুষ্ঠান নিয়ে জুমার খুতবায় আলোচনা করায় মসজিদে ঢুকে ইমামকে মারধর করা হয়েছে। মুন্সীগঞ্জের লৌহজং এলাকার একটি মসজিদে শনিবার বাদ আছর ইমামের ওপর এ হামলা হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন এলাকার মসজিদের ইমাম ও মুসুল্লিরা। তারা রোববার সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী মাননবন্ধন করে অভিযুক্তকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

লৌহজং-বালিগাঁও সড়কের খেদের পাড়া বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন করা হয়। খিদির পাড়া ইউনিয়ন ইমাম পরিষদের আয়োজনে মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম ও ধর্মপ্রাণ মুসুল্লিরা উপস্থিত ছিলেন।

এলাকাবাসী জানান, মসজিদের পাশের বাড়িতে গত বৃহস্পতিবার গায়ে হলুদের অনুষ্ঠানে সারা রাত নাচ-গান হয়। বিষয়টি শুক্রবার জুমার খুতবায় আনেন ইমাম মনিরুজ্জামান। এতে ক্ষিপ্ত হয়ে শনিবার বিকেলে মসজিদের ভেতরে ইমামকে একা পেয়ে মারধর করা হয়। সন্ধ্যায় ইমাম মনিরুজ্জামান বিষয়টি স্থানীয় ইমাম পরিষদকে অবহিত করলে তারা শনিবার রাতে প্রথম দফায় মানববন্ধন করে ইমাম মনিরুজ্জামনকে নিয়ে লৌহজং থানায় যান। এ সময় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তারা।এরপর আহত ইমামকে লৌহজং সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ দিকে অভিযোগের পর পুলিশ কোনো পদক্ষেপ গ্রহণ না করায় রোববার ইউনিয়ন ইমাম পরিষদের ব্যানারে ফের মানববন্ধন করা হয়। পরে ইউনিয়ন ইমাম পরিষদের সভাপতি মুফতি ওলিউল্লাহর সভাপতিত্বে সংক্ষিপ্ত এক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পয়সা দরবার শরীফের পীর মো: আহামাদুল্লাহ।

এ সময় আরো বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান হাজী মো: আনোয়ার হোসেন বেপারী, মাওলানা মো: মোতাহার হোসেন, মাওলানা রওশান আলী ফরিদপুরী, মাওলানা মো: জাহাঙ্গীর আলম বিক্রমপুরী, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আলমঙ্গীর হোসেন, মুফতি আরিফ হাসান, খতিব মিজানুর রহমান, মাওলানা আসাদ, মাওলানা আনোয়ার হোসেন শরীয়তপুরী ও মাওলানা আবু সালেহ বিপ্লবী প্রমুখ।বক্তারা অবিলম্বে হামলাকারীকে গ্রেফতারের দাবি জানান।

এ সময় সেখানে উপস্থিত লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আলমঙ্গীর হোসাইন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। একই সাথে ইমাম ও মুসুল্লিদের শান্ত থাকার জন্য অনুরোধ করেছেন ওসি আলমঙ্গীর হোসাইন।

Check Also

তসলিমা নাসরীন: ইসলাম বিদ্বেষী পোস্ট দেয়ার অভিযোগে তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

তসলিমা নাসরীন ভারতে বসবাসরত বাংলাদেশী লেখক তসলিমা নাসরীন-সহ তিনজনের বিরুদ্ধে ‘ইসলাম বিদ্বেষ ও ধর্মীয় অনুভূতিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *