না’রীদের’কে বি*ছানা’*য় নিয়ে শা*রী’রি*ক ও মা*ন’সি*ক রো’গ সারা’ন বা’বা

তিনি ‘সোয়াবাবা’ খ্যাত। জানা গেছে, চু*মু দিয়ে কিংবা অ*ন্ত’র*ঙ্গ’ভা’বে জড়িয়ে ধরে না’রী’দে’র শা’রী’রি’ক ও মা’ন’সি’ক রো’গ সারিয়ে দিতে পারেন তিনি। তার নাম রাম প্রকাশ চৌ’হান। আসাম থেকে গ্রে’ফ’তা’র করা হয়েছে। রাম প্র’কাশের দাবি, হিন্দু দেবতা ‘বি’ষ্ণু’র কাছ থেকে তিনি স্বপ্নে অ’তি-প্রা’কৃতিক ক্ষ’মতার অধি’কারী হয়েছিলেন।

যার মাধ্মে বি*বা’হিত না’রীদে’র যেকোনো বৈ*’বা’হিক স’মস্যা চু’*মু’র মাধ্যমে সারিয়ে তোলা সম্ভব। আ’সামের মৌরিগাঁও অঞ্চলে একটি মন্দির গড়ে তু’লেছি’লেন রাম প্রকাশ। এক মাস আগে শুরু করা তার এই ক’থিত ‘পন্থা’ আসাম জুড়ে না’রীদে’র মাঝেও আলোড়ন ফে’লে।

শত শত বছর ধরে মৌ’রিগাঁও অঞ্চলে কালো জাদু নামক কু’সংস্কা’রের প্রভাব থাকায় রাম প্র’কাশের ভ’ণ্ডামি প্রসার পে’য়েছে বেশ। আ’ধুনিক শিক্ষার প্রসার এ অঞ্চলে একদম নেই ব’ললেই চলে। আর স’ন্তানে’র প্রসারে রাম প্রকাশের মা’য়ের অ’বদান ছিল খানিকটা।

মৌ’রিগাঁও অঞ্চলের মানুষদের বি’শ্বা’স স্বয়ং ‘বি’ষ্ণু’র কৃপা আছে তাদের ও’পর। আর সেই প্র’ভাব কাজে লাগিয়েই সাপের ওঝা থেকে শুরু করে তা’ন্ত্রিক গুরু নামক মানুষ ঠ’কানো বিভিন্ন পন্থা গড়ে উঠেছে এই অঞ্চলে। রাম প্র’কাশের দাবি, হিন্দু দেবতা ‘বি’ষ্ণু’র কাছ থেকে তিনি স্বপ্নে অ’তি-প্রা’কৃতিক ক্ষ’মতার অধিকারী হ’য়েছিলেন।
যার মাধ্যমে বি’*বা’হিত না’রীদের যেকোনো বৈ*বাহি’ক স’মস্যা চু’মুর মাধ্যমে সারিয়ে তোলা সম্ভব। আ’সামের মৌরিগাঁও অঞ্চলে একটি মন্দির গড়ে তু’লেছিলেন রাম প্রকাশ। এক মাস আগে শুরু করা তার এই কথিত ‘পন্থা’ আ’সাম জুড়ে না’রীদের মাঝেও আ’লোড়ন ফে’লে।

শত শত বছর ধরে মৌ’রিগাঁও অঞ্চলে কালো জাদু নামক কু’সংস্কা’রের প্রভাব থাকায় রাম প্রকাশের ভ’ণ্ডামি প্রসার পেয়েছে বেশ। আ’ধুনিক শিক্ষার প্রসার এ অঞ্চলে একদম নেই ব’ললেই চলে। আর স’ন্তা’নের প্রসারে রাম প্রকাশের মা’য়ের অবদান ছিল ‘খা’নিকটা।

Leave a Reply

Your email address will not be published.