1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 17, 2022, 3:41 am

মোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

রিপোর্টার
  • আপডেট টাইম Sunday, March 7, 2021
  • 89 Time View

ইন্টারনেট গতি মাপার আন্তর্জাতিক প্রতিষ্ঠান ওকলার এক প্রতিবেদন বলছে, মোবাইল ইন্টারনেট গতিতে বিশ্বের ১৪০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩৬ নম্বরে। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট গতিতে বাংলাদেশ ১৭৫টি দেশের মধ্যে ৯৬ নম্বরে অবস্থান করছে।

একটি দেশে মোবাইল ও ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেটের গতি কেমন, সেটি নির্ধারণে ‘স্পিডটেস্ট গ্লোবাল ইনডেক্স’ নামের একটি প্রতিবেদন প্রকাশ করে ওকলা। তাদের সর্বশেষ জানুয়ারি মাসের প্রতিবেদনে মোবাইল ইন্টারনেটের গতি সম্পর্কে বলা হয়েছে, বাংলাদেশের গড় ডাউনলোড গতি ১০ দশমিক ৫৭ এমবিপিএস এবং

আপলোডের গতি ৭ দশমিক ১৯ এমবিপিএস। প্রতিবেশী দেশের মধ্যে মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের পেছনে আছে শুধু আফগানিস্তান ১৪০ নম্বরে। আফ্রিকার দেশ উগান্ডা, সোমালিয়া, সুদান, জাম্বিয়া, ইথিওপিয়ার মতো দেশও মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের চেয়ে এগিয়ে।

বিজ্ঞাপন
প্রতিবেদনে বাংলাদেশের ব্রডব্যান্ড ইন্টারনেট গতি সম্পর্কে বলা হয়েছে, ডাউনলোড গতি ৩৩ দশমিক ৫৪ এমবিপিএস এবং আপলোডের গতি ৩৩ দশমিক ৯৬ এমবিপিএস। ব্রডব্যান্ডের গতিতে প্রতিবেশী দেশের মধ্যে শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ, ভুটান, পাকিস্তান ও আফগানিস্তানের চেয়ে বাংলাদেশের অবস্থান ভালো।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল