আকাশপথে বিড়ালের আ’ক্রমণ,অবশেষে বিমান নামাতে বাধ্য হলেন পাইলট !

অনেক কারণেই বিমান জরুরি অবতরণ করানো হয়। তবে একটি বিড়ালের আ’ক্রম’ণে অ’সহায় এবং বাধ্য হয়ে বিমান ল্যান্ড করানোর ঘটনা একেবারেই দেখা যায় না। তবে এমন ধরনের ঘ’টনা ঘটেছে কাতারগামী একটি বিমানে।বিড়ালের আ’ক্র’মণ থেকে রক্ষা পাওয়ার জন্য বাধ্য হয়ে ওই ফ্লাইট ল্যান্ড করানো হয়। বিড়ালের আ’ক্রম’ণে সু’দানের রাজধানী খারতুমে ল্যান্ড করানো হয়। তারপরে সেখান থেকে ওই বিমানকে বের করে নিয়ে আসা হয়।

এর আগে বিমানচালক থেকে শুরু করে আরও অনেকের ওপর আ’ক্রম’ণ করে বি’ড়ালটি। পরে আ’তঙ্কে বিমানটিকে নামানো হয়। রাতে বিমানবন্দরে দাঁড়িয়ে থাকার সময়েই মনে করা হচ্ছে কোনোভাবে বিড়ালটি ঢুকে গিয়েছিল ওই বিমানের মধ্যে।

স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ওই বিড়ালকে প্রাথমিকভাবে এক ক্রু সদস্য দেখতে পেয়েছিলেন। খারতুম থেকে বিমান ছাড়ার আধ ঘণ্টার মধ্যেই সবার সামনে এসেছিল ওই বিড়াল। তারপরই বিড়ালটি সবাইকে আ’ক্র’মণ করতে শুরু করে।

যদিও ওই বি’ড়ালকে ধরা’র চেষ্টা করা হয়েছিল। কিন্তু কোনোভাবেই ধরা যায়নি সেটিকে। পরে বেরিয়ে এসে সবাইকে আ’ক্র’ম’ণ করতে শুরু করে। আর সেই কারণেই যাতে কোনোভাবে দুর্ঘ’টনা না ঘটে তাই দ্রুত বি’মানটিকে অ’বতরণ করানো হয়। পরে অবশ্য বের করা হয় বিড়ালটিকে।

Leave a Reply

Your email address will not be published.