Breaking News

দিনভর অপেক্ষায় থেকে ভাইয়ের লাশের দেখা পেল এতিম দুই বোন

সং’সারে সু’খ ফে’রাতে ও বাবা-মাহারা দুই বো’নের মুখে অন্ন যোগাতে একমাত্র ভাই জা’হাঙ্গীর আ’লম (২০) ময়ম’ন’সিংহের ভালুকায় গি’য়েছিলেন ই’ট ভাটায় কাজ করতে। কি’ন্তু ইট’ভাটায় অপরপক্ষের বেলচার আ’ঘা’তে জাহাঙ্গীর আ’লম নি”হ”ত হন। এদিকে সংসারের একমাত্র উ’পার্জন’ক্ষম ভাইয়ের লা’শে’র জন্য অপেক্ষায় ছিল এতিম দুই বোন নু’রজাহা’ন (১৮) ও শাহানা (১৫)।

অ’বশেষে সন্ধ্যার পর মরদেহ বা’ড়িতে পৌঁছালে বোনদের কান্নায় আ’শপা’শের পরিবেশ ভারি হয়ে ওঠে। এরপর ম’ঙ্গলবার রাত ৯টার দি’কে এরপর তড়িঘড়ি করে লা”শ দা’ফন করেন প্রতিবেশীরা। কিন্তু সবার মনেই এখন প্রশ্ন, কী হবে এ’তিম দুই বোনের? জাহাঙ্গীর আ’লম নেত্রোকোনার ক’লমাকান্দা সদরের মাই’জপা’ড়া গ্রামের মৃ”ত শা’হেদ মিয়ার ছেলে।

মঙ্গলবার সন্ধ্যায় নি”হ”তে”র বাড়ির উঠানে দেখা যায় লা”শ বহনের জন্য একটি খাটিয়া। এ সময় ঘরের বা’রান্দায় দুই বোন ও স্বজনদের আ’হাজারি এবং গ্রামের মানুষের মাঝে চ’লছিল শোকের মাতম। স্থানীয় সূত্রে জানা গেছে, ম’য়মনসিংহের ভা’লুকা উ’পজে’লায় প্রতিপক্ষের হামলায় নি”হ”ত হন ইটভাটার শ্র’মিক জাহাঙ্গীর আলম (১৮)।

এ সময় আ”হ”ত হন তার দুই মা’মাতো ভাইসহ আরও তিন শ্রমিক। এ ঘটনায় সো’মবার রাতেই নি”হ”তে”র মামাতো ভাই কালা মিয়া বাদী হয়ে ১১ শ্রমিককে আ’সা’মি করে ভালুকা মডেল থা”না”য় মা”ম’লা করেছেন। ওইদিন সকালে ভালুকা উ’পজে’লার ৫নং বিরুনীয়া ইউনিয়নের বাইরপাথার এলাকায় আফাজ ব্রিক্সফিল্ড নামে একটি ই’টভা’টায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত ১০ জনকে গ্রে’ফতার করেছে পু’লি’শ। এলাকাবাসী জানান, আফাজ ব্রিক্সফিল্ড নামে ওই ইটভাটায় নেত্রকোনা ও পঞ্চগড় জে’লা’র পৃথক দুটি শ্রমিক দল ইট তৈরির কাজ করত। ওইদিন সকালে পঞ্চগড় জে’লার শ্রমিকদের ইট বানানোর বালু শেষ হয়ে গেলে তারা নেত্রকোনা জে’লা’র শ্রমিকদের কাছে বালু আ’নতে পাঠায়।

এ সময় নেত্রকোনার শ্র’মিকরা বালু দিতে রাজি না হলে দু’পক্ষের কথা কাটাকাটি হয়। এ’কপর্যায়ে পঞ্চগড় জেলার শ্র’মিকরা বেলচা ও লা’কড়ি দিয়ে নেত্রকোনা জেলার চার শ্রমিকের ওপর অ’তর্কিতে হা’ম’লা চালায়। এতে কমলাকান্দা উ’পজে’লার বাসিন্দা জাহাঙ্গীর আলম (২০), কালা মিয়া (৪০), সবুজ মিয়া (১৮) ও হা’ছান মিয়া (৩০) আ’হ’ত হন।

আ’হ’ত’দের মধ্যে জাহাঙ্গীর ও কালা মিয়াকে প্রথমে ভালুকা স’রকারি হা’সপা’তাল এবং পরে ময়মনসিংহ মে’ডিকেল কলেজ হাসপাতালে (মমেক) ভর্তি করা হয়। সেখানে চি’কিৎসাধীন থেকে সোমবার বিকেলে জাহাঙ্গীর আলম মা”রা যান। খবর পেয়ে ভালুকা মডেল থা”না পু”লি”শ ইটভাটায় অ’ভিযান চালিয়ে পঞ্চগড়ের ১০ শ্রমি’ককে গ্রে’ফ’তার করে।গ্রে’ফতা’ররা হলেন- আ’ব্দুর রাজ্জাক (১১), আ’ব্দুল কুদ্দুস (২০), আ. সালাম (২৬),

আসা’দুজ্জামান (১৯), মিজা’নুর র’হমান (২০), ফরি’দুল ইসলাম (২৩), শিপন ইস’লাম (১৮), মম’তাজুর রহমান মতি (২১), জ’য়নাল ইসলাম (১৮) ও স্বপন (২৫)। গ্রেফতারকৃতরা সবাই পঞ্চগড় জেলার বাসিন্দা।
মা’ম’লা’র তদন্তকারী কর্মকর্তা ভালুকা থা”না”র এসআই জীবন বর্মণ বলেন, গ্রেফতারকৃত আ’সা’মি’দের পাঁচ দিন করে রি’মান্ড চেয়ে আ’দাল’তে পাঠানো হবে। নি”হ”তে”র ম’রদে’হ ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ি কলমাকান্দায় পা’ঠানো হয়েছে। ভা’লুকা ম’ডেল থা’না’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা’ম্মদ মা’ইন উদ্দিন বলেন, এ ঘটনায় নি”হ”তে’র মামাতো ভাই বাদী হয়ে ১১ জনকে আ’সা’মি করে থা”না”য় একটি মা”ম”লা
দা’য়ের করেছে।

Check Also

টিসিবির নতুন চমক: চিনি-মসুর ডাল এখন ৫৫, তেল মাত্র ১০০

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দাম ভোক্তাদের নাগালে রাখতে সাশ্রয়ী মূল্যে সারাদেশে চারটি পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *