1. ataurrahmanlabib2017@gmail.com : News Live : News Live
  2. sawontheboss4@gmail.com : Toufiq Hassan : Toufiq Hassan
January 24, 2022, 4:07 am

ডে’লিভা’রির সময় বা’চ্চার পা ধরে টা’নাটা’নি, গ’র্ভে’ই মাথা ছিরে গেল বা’চ্চার

রিপোর্টার
  • আপডেট টাইম Sunday, February 28, 2021
  • 71 Time View

যশো’র জেনারেল হা’সপাতা’লের গা’ইনি ওয়ার্ডে এক অ’ন্তঃস’ত্ত্বা না’রীর পেট থেকে মৃ”ত বাচ্চা বের করতে গিয়ে মা’থা থেকে যাওয়া নিয়ে চা’ঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
রোগীর স্ব’জনদের অ’ভি’যো’গ হা’স’পাতা’লের আয়া বাচ্চা বের ক’রার চেষ্টা করায় এমনটি ঘ’টেছে। হা’সপা’তাল কর্তৃ’পক্ষ বলছে, বাচ্চা প’চে যাওয়ায় এমনটি হয়েছে।

তবে অ’ভি’যু’ক্ত আ’য়ার বি’রু’দ্ধে ব্য’বস্থা গ্রহণ করা হবে। রোগীর স্ব’জনরা জানান, শনিবার সকালে হাস’পাতা’লে আন্না নামে এক অ’ন্তঃস’ত্ত্বা না’রী’কে হা’সপা’তালে আনা হয়।
চিকি’ৎস’কের প’রমা’র্শে আ’ল্ট্রাস’নোগ্রাম করানো হয়। এর’পর চি’কিৎসক জানান, পে’টে বা’চ্চা মা”রা গেছে। বা’চ্চাটি নরমাল ডে’লিভারির মাধ্যমে বের করতে ও’ষুধ দেয়া হয়।

এরপর চি’কিৎসক চলে যান। সন্ধ্যা সা’ড়ে ৭টার দিকে গ”র্ভে থাকা বা’চ্চার দুই পা বেরিয়ে এলে রোগী আ’ন্নাকে লেভার ও’য়ার্ডে নিয়ে যান আয়া মো’মেনা। বাচ্চার পা ধরে টা’নাটানি করলে দে”হ বেরিয়ে আসে।
তবে মাথা থে’কেই যায়। খবর পেয়ে চি’কিৎসকরা আ’সেন এবং নরমাল প’দ্ধতিতে নবজাতককে বের করার প’রামর্শ দেন। এ বিষয়ে হা’সপাতা’লের আরএমও জানান, ৫ মাসের বা’চ্চাটি পে’টে মা”রা যায়।

মা”রা যাওয়া বা’চ্চাটি বের করতে গিয়ে এ’কাংশ পেটে থে’কে গেছে। তবে ওষুধ দিয়ে তা বের ক’রার উদ্যোগ নেও’য়া হয়েছে। তবে আয়া কা’জটি করায় তার বি’রুদ্ধে ব্যবস্থা নে’ওয়া হবে বলে জা’নান তিনি।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়া আরো সংবাদ
2020সর্বস্বত্ব সংরক্ষিত | নিউজলাইভ 24.কম সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন
উন্নয়নেঃ সাইট পুল