https://www.highperformancecpmgate.com/mpd7i4drgw?key=8c9246005c069d2f701e13c70787cd45
https://www.highperformancecpmgate.com/mpd7i4drgw?key=8c9246005c069d2f701e13c70787cd45

২০ টাকা ভাড়া না দিয়ে ধরা ভুয়া পুলিশ কর্মকর্তা

বরিশালে অটোরিকশার ২০ টাকা ভাড়া না দেওয়ায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।আটক শামসুল আলম প্রকাশ শাকিল (৩৭) কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন মধ্যম মহেষখালীয়া পাড়ার আবুল হোসেনের ছেলে।আটক শামসুল আলমের বিরুদ্ধে রোববার (১৬ অক্টোবর) বরিশাল সদর উপজেলার তালুকদার হাটের চাঁদপুরা এলাকার রাকিব তালুকদার (২৭) বাদী হয়ে সরকারি কর্মচারীর ছদ্মবেশ ধারণ ও মিথ্যা পরিচয় দেওয়া প্রতারণার ধারায় বন্দর থানায় একটি মামলা দায়ের করেছেন।

ওই মামলায় আটক শামসুল আলম প্রকাশ শাকিলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো করা হয়েছে বলে জানিয়েছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান।মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাদী ১৫ অক্টোবর রাত ৮টার দিকে বরিশাল সদর উপজেলার কর্ণকাঠী হিরণ পয়েন্ট থেকে অটোরিকশায় করে দিনারের পুল জিরোপয়েন্টের দিকে রওয়ানা দেন।

ওই অটোরিকশায় অন্য যাত্রীদের সঙ্গে মামলার আসামি শাকিল উঠেন এবং নিজেকে কোতোয়ালি মডেল থানার ইন্সপেক্টর (পরিদর্শক) পরিচয় দেন। এরপর তিনি আসামি নিয়ে ভোলা যাওয়ার কথা বলে কীভাবে গেলে ভালো হয় তা জানতে চাইলে মামলার বাদী স্পিডবোটে গেলে ভালো হবে বলে জানান।

এরপর পুলিশ কর্মকর্তা পরিচয়দানকারী শাকিল মামলার বাদীকে বলেন, পুলিশে লোক নিতেছে, ৮ম শ্রেণী পাস, এসএসসি পাস এবং এইচএসসি পাস, তুমি আমার নাম্বারটা নেও, তোমার কোন লোক থাকলে আমি পুলিশে চাকরি দিয়ে দেবো। এই কথা বলে পুলিশ কর্মকর্তা পরিচয়দানকারী শাকিল তার ব্যবহৃত মোবাইল নম্বর বাদীকে দেন এবং বাদীকে পুলিশের নাম লেখা একটি খাকি খাম দেখান।

এরপর রাত সাড়ে ৮টার দিকে অটোরিকশাটি দিনার জিরোপয়েন্টে পৌঁছায়। তখন অটোরিকশারচালক পুলিশ কর্মকর্তা পরিচয়দানকারী শাকিলের কাছে ভাড়া চাইলে, তিনি তা না দিয়ে উল্টো ড্রাইভারকে পুলিশ পরিচয় দিয়ে শাসিয়ে দেন। বিষয়টি নিয়ে বাদীর সন্দেহ হলে জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করেন। খবর পেয়ে বন্দর থানা পুলিশ শাকিলকে আটক করে।বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) রাফসান জনি জানান, পুলিশ পরিচয় দেওয়া ওই ব্যক্তিকে তার কর্মস্থলের পরিচয় জিজ্ঞাসা করলে তিনি সন্দেহজনক কথাবার্তা বলেন। জিজ্ঞাসাবাদের তিনি নিজেকে ভুয়া ইন্সপেক্টর হিসেবে পরিচয় দেওয়ার বিষয়টি স্বীকার করেন।

আটকের সময় শাকিলের কাছ থেকে বাংলা ও ইংরেজি ভাষায় লেখা পুলিশ পরিচয় ধারনের একটি খাকি খাম, দুটি মোবাইল সেট উদ্ধার করা হয়।বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, গ্রেফতার শাকিলের বিরুদ্ধে কক্সবাজারসহ বিভিন্ন থানায় একইভাবে প্রতারণার ঘটনায়আরও তিনটি মামলা রয়েছে। তিনি মূলত ২০ টাকার অটোভাড়া না দিতে গিয়ে এভাবে ধরা পড়ে যাবেন বুঝতে পারেননি।

Leave a Comment

https://www.highperformancecpmgate.com/mpd7i4drgw?key=8c9246005c069d2f701e13c70787cd45