স্বামীর সন্ধান দাবিতে স্ত্রীর সংবাদ সম্মেলন

নোয়াখালীর সেনবাগে নিখোঁজের ১৬ দিনেও মো. ওমর ফারুকের কোনো সন্ধান পাওয়া যায়নি। এজন্য স্বামীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছেন স্ত্রী সারমিন আক্তার ও তার পরিবার।

মঙ্গলবার বিকালে উপজেলার কেশারপাড় ইউপির উন্দানিয়া উত্তরপাড়া দাওয়াতুল ঈমান মাদ্রাসায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ওমর ফারুকের পিতা আবু বক্কর ছিদ্দিক, মা শান্ত রানী বিশ্বাস, শ্বশুর নুরুল ইসলাম, সহপাঠী তানভির বক্তব্য রাখেন। পরে এলাকাবাসী পরিবারের লোকজন ও মাদ্রাসার শিক্ষার্থীরা মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে মানববন্ধন করেন।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এলাকা থেকে ব্যবসায়িক কাজে নারায়ণগঞ্জে গেলে সেখান থেকে নওমুসলিম ওমর ফারুক নিখোঁজ হন। ৪ অক্টোবর তার মা শান্তি রানী বিশ্বাস বাদী হয়ে পুত্রের সন্ধানের দাবিতে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

প্রসঙ্গত, ওমর ফারুক ওরফে উজ্জ্বল নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী গ্রামের পিতা আবু বক্কর ছিদ্দিকের (সাবেক নাম শ্রী মন্টু বিশ্বাস) ছেলে। ৬-৭ বছর আগে ওমর ফারুক প্রকাশ উজ্জ্বল সনাতন ধর্মত্যাগ করে মুসলিম ধর্মগ্রহণ করেন। এরপর তার পিতা শ্রী মন্টু বিশ্বাস ও ইসলাম ধর্ম গ্রহণ করে আবু বক্কর ছিদ্দিক নাম নেন।

পিতাপুত্র দুজন ঢাকায় একটি ভাড়া বাসায় থাকত। ৪-৫ বছর পূর্বে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলখা ইউনিয়নের বাম হাজী বাড়ির নুর ইসলামের মেয়ে সারমিন আক্তারকে বিয়ে করেন নওমুসলিম ওমর ফারুক। সেই সুবাদে পুত্রের শ্বশুরবাড়িতে ১টি ঘর ভাড়া নিয়ে থাকেন আবু বক্কর ছিদ্দিক। শ্বশুরবাড়ির পাশে নোয়াখালীর সেনবাগের উন্দানিয়া উত্তরপাড়া এলাকায় একটি মাদরাসা স্থাপন করেন। মাদ্রাসা থেকে গত ৩ অক্টোবর ব্যবসায়িক কাজে নারায়ণগঞ্জে গেলে ওমর ফারুক নিখোঁজ হন।

Leave a Comment