সিলেটে বিএনপির সমাবেশস্থলের সামনে ছাত্রলীগের শোডাউন, উত্তেজনা

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশের সামনের সড়কে শোডাউন করলো ছাত্রলীগ। এ নিয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
আর মাত্র একদিন পর শনিবার (১৯ নভেম্বর) বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ সফল করার জন্য সব প্রস্তুতিও সম্পন্ন করেছে বিএনপি। এরইমধ্যে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের অনেকে সিলেটে এসে পৌঁছেছেন। দূরদূরান্ত থেকে নেতাকর্মীরাও সমাবেশস্থলে এসে জড়ো হচ্ছেন।

এ অবস্থায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেল ৪টার দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা শতাধিক মোটরসাইকেল নিয়ে রিকাবীবাজার থেকে শোডাউন দিয়ে চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে যায়।

মিছিলটি রিকাবী বাজার-চৌহাট্টা ভিআইপি সড়কে আলিয়া মাদ্রাসা ময়দান অতিক্রম করার সময় স্লোগানে উত্তাল করে তোলে। তখন হামলার আশঙ্কায় সমাবেশস্থলে থাকা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও সর্তকতা অবলম্বন করেন। তবে ছাত্রলীগের মিছিলটি সমাবেশস্থল অতিক্রম করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পথসভা করে।

পথসভায় সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহিন সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোর জাহান সৌরভ ও নাঈম আহমদ উপস্থিত ছিলেন। পথসভায় থেকে তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ১৯ নভেম্বর বিএনপি সমাবেশ ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা ও জনদুর্ভোগের সৃষ্টি করলে ছাত্রলীগ প্রতিহত করবে।

এদিকে, সমাবেশ স্থল থেকে ছাত্রদল নেতাকর্মীরা বেরিয়ে আসার চেষ্টা করলেও সিনিয়র নেতৃবৃন্দের বাধার মুখে তারা মাঠের ভেতরে প্রবেশ করেন। পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য মহানগর পুলিশের একটি দল সমাবেশস্থলের আশপাশে অবস্থান নেয়। সর্বশেষ পরিস্থিতি শান্ত থাকলেও যেকোনো সময় সংঘর্ষ সংঘাতের আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে মহানগর বিএনপির সদস্য সচিব মিফতা সিদ্দিকী বলেন, আমাদের টার্গেট সমাবেশ সফল করা। এই মূহূর্তে সরকার বিভিন্নভাবে সমাবেশে ব্যাঘাত ঘটনোর চেষ্টা করছে। আমরা সেটা পাত্তা দিচ্ছি না। এখন যতই সুড়সুড়ি দেওয়া হোক, আমাদের লক্ষ্য একটাই সমাবেশ সফল করা।

Leave a Comment