1. raihantinv@gmail.com : raihantinv :
March 31, 2023, 10:39 am
Title :
আমার লাশ যেন কাউকে না দেখানো হয়: মৌসুমী নূরে আলম সিদ্দিকী আর নেই রমজানের প্রথম জুমায় আল আকসা মসজিদে মুসল্লিদের ঢল ৩৫ বছর পর বাবার দেনা শোধ করে ছেলে বললেন ‘পৃথিবীর সেরা কাজটি করলাম’ মসজিদে নামাজ পড়ে এসে দেখেন অটোরিকশা নেই এ বছর সবচেয়ে বেশি সময় রোজা রাখবে যেসব দেশ ব্রয়লার মুরগির নতুন দাম নির্ধারণ, কাল থেকে কার্যকর পবিত্র রমজানে মুসলিমদের শুভেচ্ছা জানালেন বাইডেন শাকিবের দাবি সত্য নয় তখন অনেক কেঁদেছিলাম: বুবলী বোন হাসিনাকে বললে আমাকে মন্ত্রী বানাবেন: কাদের সিদ্দিকী বান্ধবীর ধার করা টাকায় পুলিশে চাকরি পেলেন জামালপুরের রিচি শাকিবকে ধর্ষণ অভিযোগ থেকে বাঁচাতে দুই সাবেক স্ত্রীর চেষ্টা সব মসজিদে একই পদ্ধতিতে তারাবিহ পড়ার আহ্বান বডিগার্ড নিয়ে সাতক্ষীরায় জায়েদ খান

সাইকেল চালিয়ে মক্কায়, ওমরা পালনের আগেই মৃত্যু

  • Update Time : Thursday, March 2, 2023
  • 57 Time View

ওমরা করার স্বপ্ন নিয়ে দীর্ঘ ৭৩ দিন সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছেও স্বপ্ন ছোঁয়া হলো না সিরিয়ান বংশোদ্ভূত গাজি শাহাদাহ-এর। জার্মানির হামবুর্গ থেকে সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছলেও মক্কার উপকণ্ঠে ইন্তেকাল করেন তিনি। খবর আল-জাজিরা মুবাশিরের।গত ১৭ ফেব্রুয়ারি ইহরাম পরা অবস্থায় হার্ট অ্যাটাকে ইন্তেকাল করেন তিনি।

আল-জাজিরা মুবাশির সূত্রে জানা যায়, ৫৩ বছর বয়সী সিরিয়া বংশোদ্ভূত এই ব্যক্তি গত ২২ অক্টোবর জার্মানির হামবুর্গ থেকে মক্কার উদ্দেশে যাত্রা শুরু করেন। দীর্ঘ ৭৩ দিন পর মক্কার কাছাকাছি এসে মারা যান। পরবর্তীতে পবিত্র মসজিদুল হারামে জানাজা নামাজের পর মক্কায় তাকে দাফন করা হয়।

খবরে বলা হয়, সাইকেলযোগে ভ্রমণের সময় শাহাদাহ অস্ট্রিয়া, ইতালি পাড়ি দিয়ে মিসরের কায়রো পৌঁছেন। এরপর লোহিত সাগর হয়ে সাফাজা উপকূলে পৌঁছেন। সেখান থেকে মক্কার উদ্দেশে রওনা হন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজ পেজে জীবনের শেষ দিনের বিবরণও তুলে ধরেন শাহাদাহ। মৃত্যুর পর পেজের এক মডারেটর লিখেছেন, ‘সব প্রশংসা আল্লাহর। আপনি আপনার গন্তব্যে পৌঁছে গিয়েছেন। পবিত্র মক্কা নগরীতে আপনার পা পড়েছে। ইহরামের সাদা কাপড়ও আপনার গায়ে রয়েছে। আল্লাহর ভালোবাসায় আপনি পবিত্র মসজিদুল হারামের উদ্দেশে পথ চলতে শুরু করেছেন। অতঃপর সেই মুহূর্তেই আল্লাহ আপনাকে তার কাছে ডেকে নিয়েছেন। আল্লাহর ইচ্ছায় জান্নাতেও তিনি আপনাকে নিয়ে যাবেন।’

সূত্র : আলজাজিরা মুবাশির

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews