https://www.highperformancecpmgate.com/mpd7i4drgw?key=8c9246005c069d2f701e13c70787cd45
https://www.highperformancecpmgate.com/mpd7i4drgw?key=8c9246005c069d2f701e13c70787cd45

রোহিত অশ্বিনদের টি-টোয়েন্টি ক্যারিয়ার কি শেষ?

ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তোলা হলো না ভারতের। গত আসরে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে হেরে যাওয়া বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি এবার হারে রোহিতের নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে।

টানা দুবার বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের এমন লজ্জার হারে দলটির অভিজ্ঞ ক্রিকেটারদের বিদায়ের ঘণ্টা বেজে গেছে বলে আভাস পাওয়া যাচ্ছে। বর্তমান অধিনায়ক রোহিত শর্মা, স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও পেসার ভুবনেশ্বর কুমারকে ছাঁটাই করা হতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সূত্র উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, এবারের বিশ্বকাপের পারফর্ম করা সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, আর্শদীপ সিংয়ের মতো তারকাকে রেখে সাঞ্জু স্যামসন, ইশান কিষানদের মতো তরুণদের নিয়ে ভারতের টি-টোয়েন্টি দল গড়ে তোলার দাবি উঠেছে।ওই সংবাদ সংস্থার প্রতিবেদনে আরও বলা হয়েছে, দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক বিবেচনা করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, বিসিসিআই কোনো দিন কাউকে অবসর নিতে বলে না। এটি পুরোপুরি ব্যক্তিগত সিদ্ধান্ত। আপনি যদি অবসর ঘোষণা না করতে চান, তা হলে আপনাকে করতে হবে না। কিন্তু আগামী বছর অধিকাংশ সিনিয়রকে টি-টোয়েন্টি খেলতে দেখব না আমরা।

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ১০ উইকেটে হারের পর দ্রাবিড় বলেন, এই বিশ্বকাপ রোহিত, কোহলি, ভুবনেশ্বর কুমারদের শেষ বিশ্বকাপ কিনা তা বলার এখনো সময় হয়নি। বিশ্বকাপের সেমিফাইনালে হারের ঠিক পরেই এটা নিয়ে কথা বলা যায় না। ওরা ভারতের হয়ে বছরের পর বছর ধরে দুর্দান্ত খেলে এসেছে।

ভারতীয় দলের প্রধান কোচ আরও বলেন, আমাদের দুর্দান্ত সব খেলোয়াড় আছে। এ বিষয় নিয়ে কথা বলার এখনই সঠিক সময় নয়। আগামী দিনে আমাদের হাতে যথেষ্ট ম্যাচ আছে। যে সময় পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তৈরি করা যাবে।

Leave a Comment

https://www.highperformancecpmgate.com/mpd7i4drgw?key=8c9246005c069d2f701e13c70787cd45