রূপগঞ্জে ছাত্রলীগকর্মীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাকিব হাসান (২২) নামের এক ছাত্রলীগকর্মীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

উপজেলার গোলাকান্দাইল হাট-সংলগ্ন কাঠপট্টি এলাকায় বুধবার রাতে এ ঘটনা ঘটে। এরপর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এদিকে, হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রলীগ।

রূপগঞ্জের ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মাহাবুবুর রহমান বলেন, ‘রাত ৯টার দিকে কাঠপট্টি এলাকায় একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে রাকিবের ওপর হামলা চালায়। ধারালো অস্ত্রের আঘাতে রাকিবের বাঁ-হাত প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করা হয়। পরে পরিবারের সদস্য ও স্থানীয়রা রাকিবকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

কয়েকজন প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করার শর্তে বলেন, এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসা, পরিবহন থেকে চাঁদাবাজিসহ বিভিন্ন বিষয়ে আধিপত্য বিস্তার নিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন শ্রমিক লীগের নেতা দেলোয়ার হোসেনের সঙ্গে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানের বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে রাত ৯টার দিকে দেলোয়ার হোসেনসহ তার বাহিনীর ৮ থেকে ১০ জন মিলে মোটরসাইকেলে এসে প্রকাশ্যে এ হত্যাকাণ্ড ঘটায়।

উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মঈন বলেন, ‘রাকিব আমার সঙ্গে ছাত্রলীগ কর্মী হিসেবে কাজ করে আসছেন। তাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানাই।’রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ বলেন, ‘হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে অভিযানে নেমেছে পুলিশ।’

Leave a Comment