ময়মনসিংহে বিএনপির গণসমাবেশ, বাঁশের লাঠিসহ আটক ৪

ময়মনসিংহে বিএনপির গণসমাবেশে যোগ দিতে বাঁশের লাঠি সঙ্গে নেওয়ায় চার জনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে জেলার গফরগাঁও এলাকা থেকে তাদের বস্তাভর্তি লাঠিসহ আটক করা হয়।

পুলিশ জানায়, শুক্রবার রাত ৩টার দিকে জেলার পাগলা থানা পুলিশ গগফরগাঁও উপজেলার মশাখালী এলাকায় চেকপোস্ট বসায়। সেখানে দায়িত্ব পালনের সময় বিএনপির সমাবেশকে ঘিরে নাশকতার উদ্দেশ্যে বহন করা বাঁশের লাঠিসহ আটক করা হয় চার জনকে। দুটি বস্তায় ভরা তিন ফুট লম্বা ১৪০টি লাঠি ও সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- গফরগাঁও উপজেলাটির আকিয়াপাড়া গ্রামের সোহেল মিয়া (১৯), রণজিত মজুমদার (১৯), মো. রাকিব (২০) ও নিশাইগন্ড গ্রামের মো. সাফাতুল্লাহ (৪৫)।পুলিশ আরও জানায়, আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় ময়মনসিংহ শহরে বিএনপির বিভাগীয় গণমহাসমাবেশস্থল ও আশপাশের এলাকায় ব্যাপক অরাজকতা সৃষ্টির জন্য তারা সিনিয়র নেতাদের নির্দেশে প্রস্তুতি নিয়ে ময়মনসিংহ সমাবেশস্থলের উদ্দেশ্যে যাচ্ছিল।

ময়মনসিংহ পুলিশ সুপার মো. মাছুম আহাম্মদ ভুঁঞা বলেন, ‘আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।’শনিবার দুপুরে ময়মনসিংহ নগরীর মাসকান্দা এলাকায় পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে গণসমাবেশের আয়োজন করে বিএনপি। সকাল থেকে পুরো এলাকা বিএনপির নেতাকর্মীদের দখলে চলে যায়। তবে দুপুর আড়াইটা পর্যন্ত কোথাও অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।