মায়ের জীবন বাঁচাতে কি.ডনি বেচতে চাওয়া যুবকের পাশে জায়েদ খান

মায়ের জীবন বাঁচাতে ঢাকার মহাখালী, তেজগাঁও ও গাজীপুর চৌরাস্তার অলিতে গলিতে নিজের কিডনি বিক্রির পোস্টার লাগিয়ে আলোচনায় আসেন শেরপুরের যুবক মেহেদী হাসান। তার মায়ের চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান।

সোশ্যাল মিডিয়ায় মেহেদী ও তার মায়ের সঙ্গে তোলা কয়েকটি ছবি পোস্ট করে জায়েদ খান লিখেছেন, মেহেদীর মায়ের চিকিৎসার জন্য তার কিডনি বিক্রি করতে হবে না। যতটুকু পেরেছি সহযোগিতা করছি।

তিনি আরও লেখেন, আমার মা নেই শুনে মেহেদীর মা বলল, তুমি আমার এক সন্তান। তার পাশে দাঁড়িয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি! মায়ের চিকিৎসায় কোনো সমস্যা হবে না। ভালো থাকুক পৃথিবীর সকল মা।

জানা গেছে, ২০১৭ সালে মেহেদীর বাবা তার মাকে ডিভোর্স দিয়ে অন্যত্র সংসার শুরু করেন। মেহেদীর মা গার্মেন্টেসে কাজ করে সংসার চালালেও এখন সে ভার পড়েছে মেহেদীর ওপর।

একটি প্রতিবেদনে দেখা যায়, কান্নাজড়িত কণ্ঠে মেহেদী বর্ণনা করছেন তার অসহায়ত্বের কথা। তিনি বলেন, পকেটে কোনো টাকা নেই। একটি চাকরির জন্য কতজনের পা ধরেছি, কিন্তু হয়নি। মায়ের জন্য মাসে ৪ হাজার টাকার ওষুধ লাগে, টাকার অভাবে গত একমাস ধরে সেটিও বন্ধ। মায়ের চিকিৎসার টাকা জোগাতে ঢাকায় এসেছি।