ভোলায় এক ঘণ্টার জন্য পুলিশ সুপার হলেন নবম শ্রেণির শিক্ষার্থী ইশান

ভোলায় এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হয়ে দায়ীত্ব পালন করেছেন ইফরাত জাহান ইশান নামে এক নবম শ্রেণির শিক্ষার্থী। তিনি ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগেরশিক্ষার্থী ও ভোলা পৌর ২ নম্বর ওয়ার্ডের ওই বিদ্যালয়ের শিক্ষক মো. ইসমাইল হোসেন সিকদারের মেয়ে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ইফরাত জাহান ইশানকে এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়ীত্ব তুলে দেন ভোলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম। আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্সের আয়োজনে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে পুলিশ সুপার সাইফুল ইসলাম শিক্ষার্থী ইশানকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে নির্দিষ্ট সময়ের জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালনে তাকে সহযোগিতা করেন। ইফরাত জাহান ইশান জানান, ভোলা জেলাকে শিশু ও নারীবান্ধব জেলায় পরিণত করতে পাললে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। এ সময় শিশু অধিকার সুরক্ষা,

নিরাপত্তা, সমাজের সকল ক্ষেত্রে নারীদের সমান অধিকার, নির্যাতনের শিকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত ও নারীরা যাতে নির্যাতনের শিকার না হয় সেজন্য ইশান সুপারিশ করেন। এ নিয়ে ভোলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, ইফরাত জাহান ইশানের স্বপ্ন আমরা দ্রুত বাস্তবায়ন করবো।