বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে শিশুসহ নিহত ২

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বসতঘরে আগুন লেগে এক শিশুসহ দুজন নিহত হয়েছেন।বিষয়টি নিশ্চিত করেছেন গোয়ালন্দ ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মো. সাবেকুল ইসলাম।রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আনসার বেপারী পাড়া এলাকায় মো. ঠান্ডু মোল্লার বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন- স্থানীয় লোকমান মোল্লার স্ত্রী মোছা. বরু বেগম (৯০) ও তার নাতনি রমজান মোল্লার মেয়ে তাসমিয়া আক্তার (৯)। তাসমিয়া গোয়ালন্দের লোটাস কলেজিয়েট স্কুলের ১ম শ্রেণির ছাত্রী ছিল।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়- রাত সাড়ে ৯টার দিকে একটি টিনের চৌচালা ঘরের আড়ার সঙ্গে সিলিং ফ্যানের গোড়া থেকে বৈদ্যুতিক সর্টিসার্কিটে আগুনের সূত্রপাত ঘটলে মূহুর্তের মধ্যে তা ঘরের চারিদিকে ছড়িয়ে পড়ে।

তখন ঘরে শুয়ে থাকা বৃদ্ধা বরু বেগম ও তার নাতি রমজান মোল্লার মেয়ে তাসমিয়া আক্তার পুড়ে ঘটনাস্থলেই মারা যায়।গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. সাবেকুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধাঘণ্টা চেষ্টা চালিয়ে বসতবাড়ির আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে এক শিশুসহ দুজন পুড়ে ঘটনাস্থলেই মারা যান। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বিদ্যুৎ শর্টসার্কিট বলে ধারণা করা হচ্ছে।এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রাথমিকভাবে ১০ হাজার টাকা সহায়তা দিয়েছেন এবং ইউএনও মো. জাকির হোসেন ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানান।

Leave a Comment