বিশ্বের সবচেয়ে লম্বা নারীর বিমান সফরে খুলতে হল ৬ সিট

তুরস্কের বাসিন্দা রুমেইসা গেলগি (২৪) বিশ্বের দীর্ঘতম মহিলা হিসাবে ইতিমধ্যেই পরিচিতি পেয়েছেন।রুমেইসার উচ্চতা ৭ ফুট ৭ ইঞ্চি।দীর্ঘাঙ্গী নারী হিসাবে খেতাব জয়ী রুমেইসা ফের খবরের শিরোনাম হয়েছেন প্রথমবার বিমান সফর করে।খবর হিন্দুস্তান টাইমসের।

বিমানের ভিতর যাতে রুমেইসা ঠিকঠাকভাবে প্রবেশ করত পারেন, তার জন্য বিমানের ভিতরের ৬টি সিট উঠিয়ে দেওয়া হয়।ইকোনমিক ক্লাসের সিট থেকে এই আসনগুলি সরিয়ে দেওয়া হয়। সেখানে রুমেইসার জন্য একটি বিশেষ স্ট্রেচারের বন্দোবস্ত করা হয়। আর সেখানে শুয়ে ১৩ ঘণ্টার বিমান সফরে অংশ নেন রুমেইসা। গোটা ঘটনার কথা ইনস্টাগ্রামে জানান রুমেইসা।

গত বছর বিশ্বের সবচেয়ে দীর্ঘাঙ্গী নারী হিসাবে রুমেইসার নাম উঠে আসে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে। বছর ঘুরতেই ফের খবরে রুমেইসা।সদ্য তুরস্ক থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে তিনি বিমানপথে উড়ে যান। ১৩ ঘণ্টার লম্বা এই সফর, রমেইসার পক্ষে মোটেও সহজ ছিল না। কারণ তার এই বিমানযাত্রায় বাধা হয়ে দাঁড়াচ্ছিল তা উচ্চতা। বিমানের ভিতর তার মাথা ছাদের সঙ্গে ঠেকে যাওয়ার আশঙ্কা ছিল।

ফলে টার্কিশ এয়ারলাইন্স নিয়েছে এক পদক্ষেপ। যাতে বিমানের ভিতর রুমেইসা ঠিকঠাকভাবে প্রবেশ করত পারেন, সেজন্য বিমানের ভিতরের ৬টি সিট উঠিয়ে দেওয়া হয়।

Leave a Comment