প্রতিমা বিসর্জন দেখতে গিয়ে যুবকের মৃত্যু

জামালপুরে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে গিয়ে ব্রহ্মপুত্র নদে ডুবে আকাশ নামে এক যুবকের মৃত্যু হয়েছে।বুধবার রাত ৮টার দিকে আকাশকে অচেতন অবস্থায় উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আকাশ (২২) জামালপুর জেলা সদরের নান্দিনা এলাকার সোজাউর রহমান রানার ছেলে।জামালপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রবিউল ইসলাম আকন্দ জানান, বুধবার সন্ধ্যায় জামালপুর শহরের পুরাতন ফেরিঘাট এলাকায় ব্রহ্মপুত্র নদে প্রতিমা বিজর্সন দেয় হিন্দু সম্প্রদায়ের

লোকজন। প্রতিমা বিসর্জন দেখতে আকাশ ও তার বন্ধুরাও সেখানে গিয়েছিল। কিন্তু বিসর্জনের পূর্ব মুহূর্তে প্রতিমার নিচে চাপা পড়ে পানিতে ডুবে যায় আকাশ। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে অচেতন অবস্থায় আকাশকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। কিন্তু জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আকাশের বাবা সোজাউর রহমান রানা জানান, আকাশ প্রতি বছরই বন্ধুদের নিয়ে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে যোগ দেয়। এবারও প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে যোগ দিতে বুধবার বিকেলে বাড়ি থেকে বের হয়েছিল আকাশ। কিন্তু রাত সাড়ে ৮টার দিকে তারা খবর পান আকাশ প্রতিমার নিচে চাপা পড়ে পানিতে ডুবে মারা গেছে।

জামালপুর থানার ওসি কাজী শাহ্‌ নেওয়াজ ইমন জানান, মরদেহ উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।