দুলাভাইকে ‘ফাঁসাতে গিয়ে’ শ্যালক গ্রেপ্তার, ইয়াবা উদ্ধার

রাজধানীর উত্তরায় ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে মো. রনি (৩৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ফাঁসানোর জন্য ব্যবহৃত ৯০ পিস ইয়াবাও উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১১ অক্টোবর) গভীর রাতে উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টরের জনপথ রোড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রনি এসব ইয়াবা মো. আব্দুল কাদের নামে একজনের মোটরসাইকেলে রেখে তাকে ফাঁসানোর চেষ্টা করেছিলেন। রনি এবং আব্দুল কাদের সম্পর্কে শালা-দুলাভাই।

গ্রেপ্তার রনি গাজীপুর জেলার শিবচর থানার মো. লাল মিয়া হাওলাদারের ছেলে।পুলিশ জানায়, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সোর্স পরিচয় দিয়ে রনি পুলিশকে ফোন দেন। তিনি জানান, আব্দুল কাদের নামে এক ইয়াবা ব্যবসায়ী মোটরসাইকেলের সিটের নিচে করে ইয়াবা পাচার করছে।

পরে রনির দেওয়া তথ্য অনুযায়ী সেই মোটরসাইকেলের সিটের নিচে ৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। কিন্তু কাদের এসব ইয়াবা সম্পর্কে কিছুই জানেন না বলে জানান। এসময় সিটের লক ভাঙা দেখলে পুলিশের সন্দেহ হয়। এরপর কথিত সোর্স রনিকে জিজ্ঞাসাবাদের সময় কাদের তাকে

নিজের শ্যালক বলে পরিচয় দেন এবং তাদের সঙ্গে পারিবারিক সমস্যা আছে বলে দাবি করে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রনি স্বীকার করেন, দুলাভাই আব্দুল কাদেরকে ফাঁসাতে তিনি নিজেই এসব ইয়াবা মোটরসাইকেলের সিটের নিচে লুকিয়ে রাখেন এবং সোর্স পরিচয়ে পুলিশকে ফোন দেন।

মূলত রনির বোনের সঙ্গে তার দুলাভাইয়ের পারিবারিক সমস্যা চলছিল। তাই দুলাভাইকে ‘শিক্ষা’ দিতে তিনি এই পরিকল্পনা করেন। এ ঘটনায় রনির বিরুদ্ধে ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ১০(ক)/৪১ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Comment